প্যালেস্টাইনের জনগণের উপর আক্রমণ বন্ধ করো, দেশজুড়ে এস ইউ সি আই (সি)-র বিক্ষোভ

কলকাতা

এস ইউ সি আই (সি)-র সাধারণ সম্পাদক কমরেড প্রভাস ঘোষ ২৯ অক্টোবর এক বিবৃতিতে প্যালেস্টাইনের গাজা ভূখণ্ডে ইজরায়েলের আক্রমণ বন্ধ করার আহ্বান জানান।

তিনি বলেন, গাজা ভূখণ্ডে যুদ্ধ বন্ধ করার দাবিতে বিশ্বজনমতকে উপেক্ষা করে আমেরিকা সহ অন্যান্য সাম্রাজ্যবাদী শক্তির মদতে জায়নবাদী ইজরায়েল আক্রমণ চালিয়ে শত শত শিশু, নারী, যুবক এবং প্রবীণ মানুষদের প্রতিদিনই হত্যা করে চলেছে, তাদের বাড়িঘর, সম্পত্তি, হাসপাতাল ধ্বংস করছে, খাদ্য-জল-বিদ্যুৎ-ওষুধপত্র সরবরাহে অবরোধ তৈরি করে যে ধ্বংসলীলা চালাচ্ছে তা ফ্যাসিস্ট হিটলারের গণহত্যার জমানাকে স্মরণ করিয়ে দেয়।

গাজায় যুদ্ধবিরতি নিয়ে রাষ্ট্রপুঞ্জের প্রস্তাবে ভারত সরকার ভোট দানে বিরত থাকে, যা এ দেশের জনগণের স্বাধীনতার ও শান্তি প্রতিষ্ঠার সংগ্রামে এবং সাম্রাজ্যবাদবিরোধী গৌরবোজ্জ্বল ঐতিহ্যের সম্পূর্ণ বিরোধী।

এই ঘটনা দেখিয়ে দিচ্ছে ভারত সরকারের মার্কিন সাম্রাজ্যবাদ ও তার সহযোগীদের সঙ্গে ঘনিষ্ঠতা কত বিপজ্জনক। ভারত সরকার ও মার্কিন সাম্রাজ্যবাদের মধ্যে গভীর জোটবদ্ধতাও এই ঘটনা প্রমাণ করে দেয়।

রাষ্ট্রপুঞ্জে ভারত সরকারের এই ভূমিকার তীব্র নিন্দা করে এবং ইজরায়েলের গাজায় মারণ হামলা বন্ধ করার দাবিতে আমরা দেশবাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানাচ্ছি।

প্যালেস্টাইনের জনগণের উপর আক্রমণ বন্ধ করো– এই দাবিতে এস ইউ সি আই (কমিউনিস্ট) ১ নভেম্বর দেশব্যাপী ধিক্কার দিবস পালন ও বিক্ষোভের ডাক দিচ্ছে।