জেলায় জেলায় বিদ্যুৎ গ্রাহক কনভেনশন

শিলিগুড়ির কনভেনশনে বক্তব্য রাখছেন রাজ্য সম্পাদক সুব্রত বিশ্বাস

বিদ্যুৎ পরিষেবার সর্বনাশ করে আচমকা সর্বস্তরের বিদ্যুৎ গ্রাহকদের উপর ফিক্সড চার্জ, মিনিমাম চার্জ, ডিসি-আরসি চার্জ কয়েকগুণ বাড়ানো, ক্ষুদ্র শিল্প ও কৃষি গ্রাহকদের উপর নতুন করে প্রতি কেভিতে মিনিমাম চার্জ বাড়িয়ে ২০০ টাকা ও ৭৫ টাকা করার এবং দানবীয় স্মার্ট মিটারের আক্রমণ রুখতে অল বেঙ্গল ইলেকট্রিসিটি কনজিউমার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে জেলায় জেলায় কনভেনশন অনুষ্ঠিত হয়।

বাঁকুড়াঃ বাঁকুড়া বঙ্গ বিদ্যালয়ে বিদ্যুৎ গ্রাহকদের কনভেনশন হয় ৩০ অক্টোবর। সভাপতিত্ব করেন প্রবীণ শিক্ষক ও আ্যবেকার জেলা সহসভাপতি দোলগোবিন্দ রক্ষিত। শতাধিক ক্ষুদ্রশিল্প, ক্ষুদ্র ব্যবসা, গৃহস্থ ও কৃষি বিদ্যুৎগ্রাহক উপস্থিত ছিলেন। জেলার বিশিষ্ট চিকিৎসক, অধ্যাপক, আ্যডভোকেট, শিক্ষক প্রমুখ বক্তব্য রাখেন।

ধানকল, গমকল, তেলকল, লেদ, গ্রিল কারখানার গ্রাহকরা তাদের অসহনীয় অবস্থা তুলে ধরেন। প্রধান বক্তা ছিলেন অল বেঙ্গল ইলেকট্রিসিটি কনজিউমার্স আ্যসোসিয়েশনের রাজ্য সভাপতি অনুকূল ভদ্র। কনভেনশনে আগামী ২০ নভেম্বর জেলাশাসকের দফতরে আইন অমান্যের কর্মসূচি ঘোষিত হয়।

শিলিগুড়িঃ ২ নভেম্বর অধিকারী পিডব্লিউডি মোড় কমিউনিটি হলে খড়িবাড়ি-নকশালবাড়ি ব্লকের বিদ্যুৎ গ্রাহক কনভেনশন অনুষ্ঠিত হয়। তিন শতাধিক গ্রাহকের উপস্থিতিতে কনভেনশনে বক্তব্য রাখেন অ্যাবেকার রাজ্য সাধারণ সম্পাদক সুব্রত বিশ্বাস।

বিদ্যুৎ ক্ষেত্রে এই ব্যাপক আক্রমণের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি। কনভেনশনে বিশ্বজিত দত্ত ও রঞ্জিত বাড়ৈকে যুগ্ম-সম্পাদক ও লক্ষ্মণ সিংকে সভাপতি করে ব্লক বিদ্যুৎ গ্রাহক কমিটি তৈরি হয়। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা সম্পাদক প্রণব সরকার, সহসভাপতি শ্যামল সিনহা, তন্ময় দত্ত, জয়ন্তী ভট্টাচার্য, হরিকিশোর রায়, কৌশিক দত্ত প্রমুখ নেতৃত্ব।