ইহুদিবাদী ইজরায়েল কর্তৃক বর্বর ভাবে গাজা অবরোধ ও প্যালেস্টাইনের বিরুদ্ধে যুদ্ধাপরাধের তীব্র নিন্দা এস ইউ সি আই (সি)-র

এস ইউ সি আই (কমিউনিস্ট)-এর সাধারণ সম্পাদক কমরেড প্রভাস ঘোষ ১০ অক্টোবর নিচের বিবৃতিটি দিয়েছেন।

পশ্চিম এশিয়ায় মার্কিন সাম্রাজ্যবাদের মুখ ইহুদিবাদী ইজরায়েল সরকার ইতিমধ্যেই অধিকৃত গাজা স্ট্রিপ সম্পূর্ণ অবরুদ্ধ করার যে ঘোষণা করেছে, আমরা তার তীব্র নিন্দা করি। গাজা স্ট্রিপ অবরুদ্ধ করে খাবার, পানীয় জল, জ্বালানি ও বিদ্যুৎ সরবরাহ সম্পূর্ণ বন্ধ করে দিয়ে সেখানে বসবাসকারী কমবেশি ২৩ লক্ষ স্বাধীনতা-প্রিয় প্যালেস্তিনীয়কে হত্যার ষড়যন্ত্র করছে ইজরায়েল। প্যালেস্তিনীয়দের ‘পশু’ আখ্যা দিয়ে ইজরায়েলের ইহুদিবাদী প্রতিরক্ষা মন্ত্রী বলেছেন, ‘‘আমরা মানবরূপী পশুদের বিরুদ্ধে লড়াই করছি এবং এ শুধুমাত্র শুরু … মধ্যপ্রাচ্যকে আমরা পাল্টে দিতে চলেছি।” তিনি আরও বলেছেন, রক্তপিপাসু নাৎসিরা গুলি করে বা গ্যাস প্রয়োগ করে ৪ লক্ষ ৬০ হাজার বন্দি ইহুদিকে হত্যা করেছিল কুখ্যাত যে ওয়ারশ ঘেটোতে, ঠিক তার মতো করে তাঁরাও একটি ‘গাজা ঘেটো’ তৈরির পরিকল্পনা করছেন। এই বর্বর অবরোধের পাশাপাশি ইজরায়েল একটানা আকাশ থেকে হামলা চালিয়ে গাজাকে ধ্বংসস্তূপে পরিণত করছে, পরিণামে শত শত নিরপরাধ নাগরিক নিহত হচ্ছে।

প্যালেস্টাইনের উপর বারংবার সশস্ত্র আক্রমণ ও ঝটিকা হামলা চালিয়ে নির্মমভাবে নিরপরাধ নাগরিকদের হত্যার পালা ২০০৭ সাল থেকে লাগাতার চলছে। ইজরায়েল স্রেফ গায়ের জোরে প্যালেস্টাইনের নির্যাতিত নাগরিকদের স্বাধীনতার ন্যায়সঙ্গত সংগ্রাম দমন করছে।

বিশ্বের শান্তিপ্রিয় সাম্রাজ্যবাদবিরোধী সমস্ত মানুষের কাছে আমাদের আবেদন, স্বাধীনতার জন্য সংগ্রামরত প্যালেস্তিনীয়দের পাশে দৃঢ়ভাবে দাঁড়িয়ে দাবি তুলুন, অবিলম্বে বোমাবর্ষণ বন্ধ করে ও অবরোধ প্রত্যাহার করে প্যালেস্টাইনে ইজরায়েলি দখলদারি বন্ধ করতে হবে।