আন্দোলনরত কুস্তিগিরদের পাশে রাজ্যের মানুষ

বার্নিয়াতে মিছিল ছাত্র-যুবদেরঃ ২৮ মে সাক্ষী মালিক সহ আন্দোলনকারী কুস্তিগিরদের উপর দিল্লি পুলিশের বর্বরোচিত আক্রমণের প্রতিবাদে, অভিযুক্ত বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিং-এর গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ছাত্র সংগঠন এআইডিএসও, যুব সংগঠন এআইডিওয়াইও নদীয়া উত্তর জেলা কমিটির উদ্যোগে ১ জুন প্রতিবাদ দিবস পালিত হয় বার্নিয়া বাজারে।

উপস্থিত ছিলেন এআইডিওয়াইও-র নদীয়া উত্তর সাংগঠনিক জেলা সম্পাদক সেলিম মল্লিক, এআইডিএসও-র জেলা সম্পাদক সাহিদুল ইসলাম সহ প্রমুখ।

আসানসোলে সংহতি মিছিলঃ মহিলা কুস্তিগিরদের উপর পুলিশী হামলার প্রতিবাদ করে এবং তাদের আন্দোলনে সংহতি জানিয়ে ৩১ মে আসানসোলের ক্রীড়াবিদ ও ক্রীড়াপ্রেমী মানুষ এবং বিভিন্ন বিজ্ঞান ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে প্রতিবাদসভা এবং সংহতি মিছিল আয়োজিত হয়েছিল।

এআইডিওয়াইও-র উদ্যোগে মানববন্ধনঃ  দিল্লিতে মহিলা কুস্তিগিরদের যৌন হেনস্তা এবং পুলিশি নির্যাতনের বিরুদ্ধে ১ জুন ডিওয়াইও-র পক্ষ থেকে সর্বভারতীয় প্রতিবাদ দিবসের আহ্বান করা হয়েছিল। তার অঙ্গ হিসেবে কলকাতার এসপ্ল্যানেডে লেনিন মূর্তির মোড়ে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। উপস্থিত ছিলেন রাজ্য সম্পাদক মলয় পাল ও অন্য নেতা-কর্মীরা।