Breaking News

স্কিম ওয়ার্কারদের বিক্ষোভে পুলিশি হামলা গ্রেফতার ৩৬, কর্মবিরতির ডাক

এসপ্ল্যানেডে অবরোধ স্কিম ওয়ার্কারদের ১২ ফেব্রুয়ারি স্কিম ওয়ার্কারদের বিক্ষোভে পুলিশ ব্যাপক লাঠিচার্জ করে। গ্রেফতার ৩৬। প্রতিবাদে কর্মবিরতির ডাক।

রুরাল ও আরবান আশাকর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকাদের ভাতা বৃদ্ধি, মোবাইল দেওয়া, অবসরকালীন ভাতা ৫ লক্ষ টাকা নিশ্চিত করা, কর্মরত অবস্থায় মৃত্যু হলে পরিবারকে ৫ লক্ষ টাকা সাহায্য সহ অন্যান্য নানা সুবিধা প্রদানের বার বার প্রতিশ্রুতি দেওয়া সত্ত্বেও রাজ্য সরকার বাজেটে কোনও ভাতা বৃদ্ধি করেনি।

প্রতিবাদে ১২ ফেব্রুয়ারি পশ্চিমবঙ্গ আশাকর্মী ইউনিয়ন, পশ্চিমবঙ্গ পৌর স্বাস্থ্যকর্মী (কন্ট্রাকচুয়াল) ইউনিয়ন, ওয়েস্ট বেঙ্গল অঙ্গনওয়াড়ি ওয়ার্কার্স অ্যান্ড হেল্পার্স ইউনিয়নের নেতৃত্বে এ দিন দুপুরে কলকাতার এসপ্ল্যানেডে ওয়াই চ্যানেল থেকে একটি বিক্ষোভ মিছিল হয়। সংগঠনগুলির এক প্রতিনিধিদল দফতরের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে স্মারকলিপি দিতে গেলে তিনি তাঁদের দীর্ঘক্ষণ বসিয়ে রাখেন।

অন্য দিকে কয়েকশো স্কিম-কর্মী যখন কিছুক্ষণ শান্তিপূর্ণ অবস্থান চালানোর পর তা তুলে নেন, তখন হঠাৎ পুলিশ বাহিনী মহিলাদের উপর ঝাঁপিয়ে পড়ে ব্যাপক লাঠিচার্জ করে, কিল চড় লাথি ঘুষি চালায়, অশালীন আচরণ করে এবং চুল ধরে টানতে টানতে স্কিম ওয়ার্কার্স ফেডারেশন অফ ইন্ডিয়ার সাধারণ সম্পাদক ইসমত আরা খাতুন সহ ৩৬ জনকে গ্রেপ্তার করে। পুলিশের এই বর্বর আচরণের তীব্র নিন্দা করেছেন অল ইন্ডিয়া স্কিম ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি টি সি রমা সহ অন্যান্য নেতৃবৃন্দ। পরদিন ১৩ ফেব্রুয়ারি রাজ্য জুড়ে স্কিম ওয়ার্কারদের কর্মবিরতির ডাক দেওয়া হয়।