রেল সহ রাষ্ট্রায়ত্ত সংস্থা বেসরকারিকরণের প্রতিবাদে নাগরিক প্রতিরোধ মঞ্চের অবস্থান

৫ এপ্রিল বিভিন্ন দাবিতে নাগরিক প্রতিরোধ মঞ্চ রাজ্যব্যাপী অবস্থান-বিক্ষোভ-ডেপুটেশন কর্মসূচি পালন করে। এ দিন কলকাতায় হগ মার্কেট চ্যানেলে ১৫ দফা দাবিতে অবস্থান ও বিক্ষোভ সভা চলে (ছবি)।

বেসরকারিকরণ ও ব্যবসায়ীকরণের বিরুদ্ধে এবং সরকারি শূন্যপদে দ্রুত নিয়োগ, দুর্নীতিগ্রস্তদের কঠোর শাস্তি, শিক্ষা-স্বাস্থ্য-বিদ্যুৎ ক্ষেত্রে বেসরকারিকরণ, নারী নির্যাতন বন্ধ, দ্রব্যমূল্যবৃদ্ধি, প্যান ও আধার কার্ড সংযুক্তির জন্য জরিমানা নেওয়া বন্ধ, সংযুক্তির সময় এক বছর বাড়ানো ও ইতিমধ্যে তোলা জরিমানা ফেরত দেওয়া এবং পশ্চিমবাংলার সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিতকারীদের কঠোর শাস্তির দাবিতে রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীর দপ্তরে স্মারকলিপি দেওয়া হয়। সভাস্থলে আধার-প্যান সংযুক্তির জন্য এক হাজার টাকা জরিমানা নির্দেশের প্রতিলিপি পোড়ানো হয়। মঞ্চের আহ্বায়ক পূর্বতন সাংসদ ডাঃ তরুণ মণ্ডল, অশোক দাস, শান্তি ঘোষ, মৃত্যুঞ্জয় রায়, অধ্যাপক তরুণ দাস প্রমুখ এই বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন। ব্যারাকপুর, তমলুক, মেদিনীপুর শহর, বেলদা, কোচবিহার সহ বিভিন্ন স্থানে কর্মসূচি পালিত হয়।

পূর্ব মেদিনীপুরের তমলুক হাসপাতাল মোড়-মানিকতলা-দেউলিয়া সহ বিভিন্ন জায়গায় ফ্লাইওভার ও পাঁশকুড়া রেলস্টেশনে ওভারব্রিজ নির্মাণ প্রভৃতি দাবিতে নাগরিক প্রতিরোধ মঞ্চের পক্ষ থেকে মানিকতলা মোড়ে অবস্থান কর্মসূচি পালিত হয়। বক্তব্য রাখেন অবস্থান মঞ্চের সভাপতি সুশীল দাস, জ্ঞানানন্দ রায়, নরেন্দ্রনাথ মাইতি, সুমিত রাউত, অসীমা পাহাড়ী, শঙ্কর মালাকার, লক্ষ্মীকান্ত সাঁতরা, স্বপন কুমার ভৌমিক, দীপক ওঝা, তপন নায়ক প্রমুখ।

.