কেন্দ্রীয় মন্ত্রীকে স্মারকলিপি নাগরিক প্রতিরোধ মঞ্চের

এনআইওএইচ বাঁচাও কমিটি এবং নাগরিক প্রতিরোধ মঞ্চের পক্ষ থেকে কেন্দ্রীয় সামাজিক ন্যায় ও ক্ষমতায়ন দপ্তরের প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিককে স্মারকলিপি দেওয়া হল ২৪ ডিসেম্বর। মন্ত্রী কলকাতার এই প্রতিবন্ধী চিকিৎসা কেন্দ্রে একটি অনুষ্ঠানে এলে নাগরিক প্রতিরোধ মঞ্চের পশ্চিমবঙ্গ রাজ্য আহ্বায়ক প্রাক্তন সাংসদ ডাক্তার তরুণ মণ্ডলের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধিদল মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে দাবিপত্র দেন।

ডাক্তার তরুণ মণ্ডল ওই দিন এক প্রেস বিবৃতিতে বলেন, পূর্ব ভারতের প্রতিবন্ধীদের চিকিৎসার সর্বোৎকৃষ্ট প্রতিষ্ঠানটির মর্যাদা ও স্বাধিকার কেড়ে নেওয়ার বিরুদ্ধে সমাজের বিশিষ্টজন, প্রতিবন্ধী ভাই-বোন ও সর্বস্তরের সাধারণ মানুষকে নিয়ে যে আন্দোলন গড়ে উঠেছে তার চাপে সরকার পিছু হঠলেও ১৬ আগস্ট দেওয়া মূল নির্দেশটি বাতিল বলে এখনও ঘোষণা করেনি। কেন্দ্রীয় মন্ত্রী আশ্বাস দেন এই প্রতিষ্ঠানের মর্যাদা ক্ষুণ্ন করা হবে না এবং মানোন্নয়ন ঘটানো হবে।

তবে গত ১৬ আগস্টের অর্ডার প্রসঙ্গে জানতে চাইলে তিনি সেই বিষয়ে সদর্থক কোনও উত্তর দেননি। ডাক্তার মণ্ডল বলেন, ১৬ আগস্টের অর্ডার বাতিল করে নতুন অর্ডার জারি না করা পর্যন্ত আন্দোলন বজায় থাকবে।

গণদাবী ৭৪ বর্ষ ২১ সংখ্যা ৩১ ডিসেম্বর ২০২১