Breaking News

বিএসএনএল কর্মীদের বিক্ষোভ অবস্থান

অবস্থানে বক্তব্য রাখেন সর্বভারতীয় শ্রমিক সংগঠন এআইইউটিইউসি-র রাজ্য সম্পাদক অশোক দাস

১৭ অক্টোবর হুগলিজেলার চন্দননগরে বিএসএনএল এক্সচেঞ্জ অফিসের সামনে বিএসএনএল ঠিকা কর্মী পরিবার বাঁচাও কমিটির পক্ষ থেকে সারাদিন শতাধিক ঠিকা শ্রমিক বিক্ষোভ অবস্থান করলেন।

বিএসএনএল কর্মী পরিবার বাঁচাও কমিটির চুঁচুড়া শাখার সম্পাদক মনোজ ঠাকুর বলেন, আমরা গত জুলাই মাস পর্যন্ত সাধারণ মানুষকে পরিষেবা দিয়ে এসেছি। কর্তৃপক্ষ ১৬ মাসের বেতন দেয়নি, প্রাপ্য ইএসআই, পিএফ বন্ধ করে দিয়েছে, ইএসআই হাসপাতালে চিকিৎসার সুযোগ বন্ধ করে দিয়েছে, তবুও আমরা কাজে গেছি। কিন্তু হঠাৎ তারা কাজ বন্ধ করে দিয়ে আমাদের বেঁচে থাকার অধিকার কেড়ে নিয়েছে।

জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা ঠিকা কর্মীরা তাদের দুরবস্থার কথা তুলে ধরেন। অবস্থানে বক্তব্য রাখেন সর্বভারতীয় শ্রমিক সংগঠন এআইইউটিইউসি-র রাজ্য সম্পাদক অশোক দাস এবং মাইগ্র্যান্ট ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের কনভেনর অমিতা বাগ। অশোক দাস বলেন, বিএসএনএল কর্তৃপক্ষকে ১৬ মাসের বকেয়া বেতন, প্রাপ্য ইএসআই, ইপিএফ, গ্র্যাচুইটি অবিলম্বে মেটাতে হবে, কোনও শ্রমিক ছাঁটাই করা চলবে না। প্রয়োজনে কেন্দ্রীয় সরকারকে এই শ্রমিকদের কাজ সুনিশ্চিত করতে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করতে হবে। তিনি বিএসএনএল কর্মীদের কাছে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার আবেদন রাখেন। বক্তারা সমস্ত নাগরিকদের কাছে বিএসএনএল শ্রমিকদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

(ডিজিটাল গণদাবী-৭৩ বর্ষ ৯ সংখ্যা_১৭ অক্টোবর, ২০২০)