সর্বনাশা এনএমসি বাতিলের দাবিতে মেডিকেল ছাত্রদের বিক্ষোভ মিছিল

এমবিবিএস কোর্সে অবৈজ্ঞানিক ‘নেক্সট’ পরীক্ষা বাতিল, সিবিএসই পাঠক্রম বন্ধ করা, এমবিবিএস ইন্টার্নশিপে আয়ুশ পোস্টিং না করা, মেডিকেল শিক্ষার গৈরিকীকরণ বন্ধ করা প্রভৃতি দাবিতে১২ আগস্ট এআইডিএসও-র উদ্যোগে বিক্ষোভ দেখায় দেড় শতাধিক মেডিকেল ছাত্র। কলকাতা মেডিকেল কলেজ থেকে শুরু হওয়া এই মিছিলে দাবি ওঠে জাতীয় শিক্ষানীতি-২০২০ এবং মেডিকেল শিক্ষায় এর ভয়ঙ্কর রূপ ন্যাশনাল মেডিকেল কমিশন বাতিল করতে হবে। মিছিল শেষে কমিশনের প্রতিলিপি পোড়ানো হয়।

এআইডিএসও-র সর্বভারতীয় সহ সভাপতি ডাঃ মৃদুল সরকার, রাজ্য সভাপতি কমরেড সামসুল আলম ও সর্বভারতীয় কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য ডাঃ শুভঙ্কর চ্যাটার্জি বক্তব্য রাখেন।

সংগঠনের রাজ্য কমিটির সদস্য ডাঃ দীপক গিরির নেতৃত্বে ৪ জনের এক প্রতিনিধি দল মুখ্যমন্ত্রীর প্রতিনিধি হিসাবে স্বাস্থ্য আধিকারিকদের কাছে স্মারকলিপি দেয়। তিনি সমস্ত দাবি মুখ্যমন্ত্রীর কাছে তুলে ধরার আশ্বাস দেন। তাঁর এক্তিয়ারভুক্ত বিষয় যেমন– পরীক্ষা ও খাতা রিভিউ এর সমস্যা, বিএইচএমএস-এ রেগুলার ক্লাসের সমস্যা, ডেন্টাল ও প্যারামেডিক্যাল ছাত্রদের নিয়মিত নিয়োগ সমস্যা সমাধান, প্যারামেডিক্যাল ও নার্সিংয়ে স্টাইপেন্ড সমস্যা সমাধান, প্যারামেডিক্যাল ব্যাচেলর কোর্সে স্টাইপেন্ড ও টিআর প্রক্রিয়া চালু করার আশ্বাস দেন।