কামদুনি কাণ্ডে অপরাধীদের পুনর্বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি চাই — এআইএমএসএস

কামদুনির কলেজ ছাত্রীকে ধর্ষণ ও নৃশংসভাবে খুনের ঘটনার মামলা রায় সম্পর্কে অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠনের রাজ্য সম্পাদক কল্পনা দত্ত ৮ অক্টোবর মন্তব্য করেন,

হাইকোর্টের রায়ে কামদুনি কাণ্ডে অভিযুক্ত ধর্ষক ও গণহত্যাকারীদের সাজা লঘু করা এবং কয়েকজনকে বেকসুর খালাস করার রায় পিচমবঙ্গের শুভবুদ্ধিসম্পন্ন মানুষকে হতাশ করেছে।

২০১৩ সালের ৭ জুন কামদুনির এক কলেজ-ছাত্রীকে নারকীয় অত্যাচার ও গণধর্ষণ করে দু’পা চিরে খুন করা হয়, যা ছিল বিরলের মধ্যে বিরলতম ঘটনা। সারা পশ্চিমবঙ্গের মানুষ সেই সময় অভিযুক্তদের কঠোর শাস্তি চেয়ে বিক্ষোভে ফেটে পড়েছিলেন। মুখ্যমন্ত্রী নিজে বলেছিলেন, দোষীদের মৃত্যুদণ্ড হওয়া উচিত। অথচ ১০ বছর কেটে যাওয়ার পরেও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া গেল না। জনগণ মনে করছেন পুলিশের অপদার্থতা ও সরকারি উকিলের ব্যর্থতার জন্যই এমন অঘটন ঘটল এবং মানুষ এর পিছনে গভীর ষড়যন্তে্রর আশঙ্কা করছে। প্রসঙ্গত উল্লেখ্য, এই মামলা হাইকোর্টে চলাকালীন ১৪ বার সরকারি উকিল পরিবর্তন হয়েছে। তিনি বলেন, আমরা মহিলা সাংস্কৃতিক সংগঠনের পিচমবঙ্গ রাজ্য কমিটির পক্ষ থেকে মনে করি কামদুনি কাণ্ডে অপরাধীদের পুনর্বিচার করে কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।