সাহেবঘাটে কংক্রিট ব্রিজের দাবি, ঘাটাল বিডিওতে বিক্ষোভ

পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল ও দাসপুর ব্লকের মধ্যে সংযোগকারী শিলাবতী নদীর উপর সাহেবঘাটে অবিলম্বে কংক্রিটের ব্রিজ নির্মাণ, যতদিন তা না হচ্ছে সরকারি উদ্যোগে নিরাপদে ও বিনামূল্যে পারাপারের বন্দোবস্ত সহ সংযোগকারী রাস্তা পাকা করা এবং ওই স্থানে কাঠের সেতুর বর্তমান মালিকদের পক্ষ থেকে বাৎসরিক টোল ট্যাক্স আদায়ের সিদ্ধান্ত বাতিলের দাবিতে ২৮ এপ্রিল ঘাটাল বিডিও অফিসে এলাকার তিনশো ভুক্তভোগী মানুষ বিক্ষোভ দেখান। বিডিও অফিস চত্বর প্রায় দেড় ঘন্টা অবরোধ করে বিক্ষোভ দেখান বিক্ষোভকারীরা এবং বিডিও ও পঞ্চায়েত সমিতির সহ সভাপতিকে স্মারকলিপি দেন।। অবশেষে পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতি কমিটির দাবিগুলি সম্পর্কে তাঁর বক্তব্য জনসমক্ষে তুলে ধরলে বিক্ষোভকারীরা পথ অবরোধ তুলে নেন।

নেতৃবৃন্দ বলেন, সাহেবঘাটের ওই স্থানে কংক্রিটের ব্রিজ ও সংযোগকারী পাকা রাস্তা হলে ঘাটাল মহকুমার রাজনগর, দেওয়ানচক-১, ২ ও অজবনগর-১ প্রভৃতি অঞ্চলের প্রায় ৫০টি গ্রামের কয়েক হাজার ছাত্রছাত্রী সহ সাধারণ মানুষ উপকৃত হবেন। সম্প্রতি ওই দাবিতে রাজ্যের সেচমন্ত্রী, পূর্তমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর দপ্তরে স্মারকলিপি দেওয়া হয়েছে।

এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া না হলে কমিটি বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবে বলে কমিটির পক্ষ থেকে হুঁশিয়ারি দিয়েছেন নেতৃবৃন্দ।