রঘুনাথগঞ্জে কমরেড অচিন্ত্য সিংহ স্মৃতিভবন উদ্বোধন

২৩ জানুয়ারি মুর্শিদাবাদ জেলার জঙ্গিপুর মহকুমার রঘুনাথগঞ্জে কমরেড অচিন্ত্য সিংহ স্মৃতিভবন উদ্বোধন হল (ছবি)। এ আই ইউ টি ইউ সি অনুমোদিত ‘জঙ্গিপুর সাবডিভিশনাল মোটর ট্রান্সপোর্ট ইউনিয়নে’র প্রতিষ্ঠাতা ছিলেন কমরেড অচিন্ত্য সিংহ। এই ইউনিয়নের উদ্যোগে ভবনটি নির্মিত হয়েছে। শুধু এই ইউনিয়ন নয়, কমরেড সিংহ বহু ইউনিয়ন গড়ে তুলেছেন রাজ্য ও সর্বভারতীয় ক্ষেত্রে।

এআইইউটিইউসি-র সর্বভারতীয় সম্পাদকমণ্ডলীর সদস্য এবং এস ইউ সি আই (সি)পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য ছিলেন কমরেড অচিন্ত্য সিংহ। করোনা আক্রান্ত হয়ে ২০২১-এর ১৬ এপ্রিল তাঁর জীবনাবসান হয়। শ্রমিক শিক্ষণ কেন্দ্র গড়ে তোলার জন্য এমন একটি ভবনের পরিকল্পনা তাঁরই ছিল। তিনি এর শিলান্যাসও করেছিলেন। তাঁর আকস্মিক মৃত্যুর পর এলাকার শ্রমিকদের আবেগকে মর্যাদা দিয়ে ভবনটি তাঁর নামাঙ্কিত করা হয়।

পাঁচ শতাধিক শ্রমজীবী মানুষের মিছিল ভবনের সামনে উপস্থিত হলে দ্বারোদঘাটন করেন এআইইউটিইউসি-র পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক কমরেড অশোক দাস। মূল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিয়নের সভাপতি কমরেড মির্জা নাসিরুদ্দিন। বক্তব্য রাখেন বহু বাস শ্রমিক ও অন্যান্য পেশার শ্রমিক। স্মৃতিচারণা করে বক্তব্য রাখেন এআইইউটিইউসি-র কেন্দ্রীয় অফিস সম্পাদক কমরেড দীপক দেব, পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক কমরেড অশোক দাস, রাজ্য সহ সভাপতি কমরেড নন্দ পাত্র প্রমুখ।

গণদাবী ৭৪ বর্ষ ২৫ সংখ্যা ৪ ফেব্রুয়ারি ২০২২