কৃষ্ণনগর কেন্দ্রে শ্রমিক নেত্রী ইসমত আরা খাতুনের প্রচারে বিপুল সাড়া

কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে এস ইউ সি আই (সি) প্রার্থী কমরেড ইসমত আরা খাতুনকে নিয়ে প্রচার মিছিল। কেন্দ্রের সর্বত্রই কমরেড খাতুন সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ করছেন, কথা বলছেন। প্রবল উৎসাহে মানুষ তাঁকে অভিনন্দন জানাচ্ছেন।

অষ্টাদশ লোকসভা নির্বাচনে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে এস ইউ সি আই (কমিউনিস্ট) দলের প্রার্থী বিশিষ্ট শ্রমিক নেত্রী কমরেড ইসমত আরা খাতুন। পারিবারিক সূত্রে ছাত্রাবস্থাতেই রাজনীতিতে তাঁর প্রবেশ। গ্রামে স্কুলের পড়া শেষ করে তিনি কলকাতার যোগমায়া দেবী কলেজে ভর্তি হন। ছাত্র আন্দোলনেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

তিনি কলেজে এআইডিএসও পরিচালিত ছাত্রী সংসদের সাধারণ সম্পাদিকা নির্বাচিত হন। কলেজ শেষ করার পর পরিবহনের ভাড়া বৃদ্ধির বিরুদ্ধে, প্রথম শ্রেণি থেকে ইংরেজি চালুর সফল আন্দোলনে, সিঙ্গুর-নন্দীগ্রামে জমি রক্ষার আন্দোলনে, সাংবাদিক নিগ্রহের বিরুদ্ধে এবং নিজের বাসস্থান এলাকার সার্বিক উন্নয়নের দাবিতে আন্দোলনগুলির প্রথম সারিতে থেকে নেতৃত্ব দেন। বর্তমানে তিনি আশাকর্মী, আইসিডিএস, অঙ্গনওয়াডি, মিড-ডে মিল সহ সমস্ত স্কিম ওয়ার্কারদের একজন লড়াকু ও জনপ্রিয় নেত্রী। বর্তমানে কমরেড খাতুন পশ্চিমবঙ্গ আশাকর্মী ইউনিয়নের রাজ্য সম্পাদিকা এবং স্কিম ওয়ার্কার্স ফেডারেশন অফ ইন্ডিয়ার সর্বভারতীয় সাধারণ সম্পাদিকার দায়িত্ব পালন করছেন।

কেন্দ্রের বিজেপি সরকার ও রাজ্যের তৃণমূল কংগ্রেস সরকারের জনবিরোধী নীতি ও দুর্নীতির বিরুদ্ধে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের এই প্রার্থী শক্তিশালী প্রতিবাদ আন্দোলন গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েই নির্বাচনে লড়ছেন। স্বাভাবিক ভাবেই সর্বত্র তিনি একজন যোগ্য প্রার্থী হিসাবে জনগণের বিপুল সমর্থন পাচ্ছেন।