এআইডিএসও-র ডাকে শিক্ষা কনভেনশন

সরকারি শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার চক্রান্ত নয়া জাতীয় শিক্ষানীতি এবং রাজ্য শিক্ষানীতি বাতিল, ৮২০৭টি সরকারি স্কুল বন্ধ করার সিদ্ধান্তের প্রতিবাদে এবং অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচনের দিন ঘোষণার দাবিতে এ আই ডি এস ও-র পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি ১৯ সেপ্টেম্বর কলকাতায় এক সাংবাদিক সম্মেলন করে।

রাজ্য নেতৃবৃন্দ এ দিন জানান, সংগঠনের ডাকে ২৮ সেপ্টেম্বর শিলিগুড়ি এবং ৩০ সেপ্টেম্বর কলকাতায় শিক্ষা কনভেনশন অনুষ্ঠিত হতে চলেছে। যোগ দেবেন রাজ্যের সমস্ত কলেজ, বিশ্ববিদ্যালয় এবং স্কুলের প্রতিনিধিরা। সাংবাদিক সম্মেলনে নেতৃবৃন্দ জানান, কলকাতার কনভেনশনে ভাটনগর পুরস্কারপ্রাপ্ত বিজ্ঞানী অধ্যাপক সৌমিত্র ব্যানার্জী, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অম্বরনাথ ঘোষ সহ বিশিষ্ট শিক্ষাবিদরা বক্তব্য রাখবেন।

শিলিগুড়ির শিক্ষা কনভেনশনে বক্তব্য রাখবেন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অমর কুমার বিশ্বাস, প্রখ্যাত বক্ষরোগ বিশেষজ্ঞ ডাঃ চন্দন শীট সহ বিশিষ্ট শিক্ষাবিদরা। দুটি কনভেনশনে সংগঠনের রাজ্য সম্পাদক বিশ্বজিৎ রায় বক্তব্য রাখবেন এবং সভাপতিত্ব করবেন সংগঠনের রাজ্য সভাপতি মণিশঙ্কর পট্টনায়ক।

আলিপুরদুয়ারঃ এআইডিএসও-র ডাকে উপরোক্ত দাবিগুলি নিয়ে আলিপুরদুয়ার জেলায় শিক্ষা কনভেনশনে উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য কমিটির সহসভাপতি বিশ্বরঞ্জন গিরি, সম্পাদকমণ্ডলীর সদস্য আসিফ আলম ও অপূর্ব মণ্ডল সহ জেলা ও রাজ্য নেতৃবৃন্দ।

পুরুলিয়াঃ পুরুলিয়া দক্ষিণ সাংগঠনিক জেলার জে কে কলেজে শিক্ষা কনভেনশনে উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সম্পাদক বিশ্বজিৎ রায়, রাজ্য সহসভাপতি বিকাশ রঞ্জন কুমার, রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য উৎপল দাস অধিকারী।

পশ্চিম মেদিনীপুরঃ পশ্চিম মেদিনীপুর উত্তর সাংগঠনিক জেলার মেদিনীপুর কলেজ ইউনিটের পক্ষ থেকে শিক্ষা কনভেনশনে উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য ও পশ্চিম মেদিনীপুর উত্তর সাংগঠনিক জেলার সভাপতি সিদ্ধার্থশংকর ঘাঁটা, রাজ্য কমিটির সদস্য ভাস্কর পাতর ও সুমন মহাপাত্র।