২৬ নভেম্বর রাজ্য জুড়ে কৃষক আন্দোলনে সংহতি জ্ঞাপন

দিল্লির ঐতিহাসিক কৃষক আন্দোলনের জয়কে অভিনন্দন জানিয়ে ২৬ নভেম্বর কৃষক আন্দোলনের বর্ষপূর্তিতে বহরমপুরে এ আই কে কে এম এস-এর নেতৃত্বে সহস্রাধিক কৃষক ও শ্রমজীবী মানুষের সুসজ্জিত মিছিল ও সমাবেশ হয়। উপস্থিত ছিলেন দলের রাজ্য কমিটির সদস্য ও মুর্শিদাবাদ জেলা কমিটির সম্পাদক কমরেড সাধন রায়, সংগঠনের জেলা কমিটির সম্পাদক কমরেড মনিরুল ইসলাম, সভাপতি কমরেড অমল ঘোষ ও রাজ্য কমিটির সহ সভাপতি কমরেড মদন সরকার সহ নেতৃবৃন্দ।

কোচবিহার শহরে এআইকেকেএমএসের পক্ষ থেকে মিছিল ক্ষুদিরাম স্কোয়ারে শুরু হয়ে রাজা রামমোহন স্কোয়ারে শেষ হয়। নেতৃত্ব দেন দলের জেলা সম্পাদক শিশির সরকার, নেপাল মিত্র, নৃপেন কার্যি, সংগঠনের কোচবিহার জেলা সম্পাদক মানিক বর্মন প্রমুখ।

এআইডিএসও-র পক্ষ থেকে এ দিন দেশ জুড়ে কৃষক-ছাত্র সংহতি দিবস পালিত হয়। শিক্ষায় বেসরকারিকরণের নীলনকশা জাতীয় শিক্ষানীতি প্রত্যাহারের দাবি জানানো হয়। রাজ্যের বিভিন্ন প্রান্তে এ দিন ঐতিহাসিক এই কৃষক আন্দোলনের শহিদদের স্মরণে শহিদ বেদি স্থাপন করে মাল্যদান কর্মসূচি ও সভা হয়।

এআইএমএসএসের পক্ষ থেকে ২৩ নভেম্বর রাজ্য জুড়ে বিজয় মিছিল, পথসভা, জাঠা প্রভৃতি অনুষ্ঠিত হয়। ২৬ নভেম্বর সংযুক্ত কিসান মোর্চা ও কেকেএমএস-এর কর্মসূচিতে সর্বত্র সংগঠন অংশগ্রহণ করে।

কলকাতা
কোচবিহার

 

বালুরঘাট