সংযুক্ত কিষাণ মোর্চা আহূত কালা দিবস সফল করার ডাক দিল এসইউসিআই (কমিউনিস্ট)

 

 

এসইউসিআই(কমিউনিস্ট)-এর সাধারণ সম্পাদক প্রভাস ঘোষ ২৪মে, ২০২১ দিল্লির কৃষক আান্দোলনের ৬ মাস পূতি উপলক্ষে এক প্রেস বিবৃতিতে বলেন,

বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকারর তিন কালা কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লি হরিয়ানা সীমানাগুলিতে সমবেত লক্ষ লক্ষ কৃষকের অবস্থান বিক্ষোভ গত ছমাস ধরে চলছে। সকল বাধা হুমকি ও আক্রমণ মোকাবিলা করে এই ধরনের লাগাতার কৃষক আান্দোলন আমাদের দেশের গণতান্ত্রিক আান্দোলনের ইতিহাসে নিজরিবহীন। গত ছয় মাসে প্রায় পাঁচশত কৃষক শহিদের মৃত্যুবরণ করেছেন।

একথা পরিষ্কার যে সরকার ঐ তিনটি কৃষি আইনের দ্বারা ভারতের সমগ্র কৃষি জমি ও কৃষিশস্য মুনাফালোভী একচেটিয়া পুঁজিপতিদের কব্জায় তুলে দিতে চায় যা ইতিমধ্যেই কোটি কোটি ভূমিহীন ও কর্মহীন ভারতবাসীকে আরও দুর্দশার মধ্যে ঠেলে দেবে। এই আন্দোলনের সূচনা থেকেই আমাদের দল সর্বশক্তি নিয়ে এই আন্দোলনে প্রত্যক্ষভাবে যুক্ত আছি। এটাই পথ। কিছু বিবৃতি দিয়ে এই আন্দোলনকে যথার্থ সাহায্য করা যাবেনা। দেশের সকল বাম ও গণতান্ত্রিক দল ও শক্তিগুলির কর্তব্য ও দায়িত্ব হচ্ছে, কৃষকদের ন্যায্য দাবিগুলি মানতে কেন্দ্রীয় সরকারকে বাধ্য করতে দেশব্যাপী আন্দোলন গড়ে তোলা।

এই প্রসঙ্গে কৃষক আন্দোলনের নেতৃত্ব সংযুক্ত কিষাণ মোর্চা আন্দোলনের ছয় মাস পূর্তিতে আগামী ২৬ মে দেশে কালা দিবস পালনের যে আহ্বান দিয়েছে, তাকে সমর্থন ও সফল করার জন্য দেশবাসীকে আমরা আবেদন করছি।