মদ নিষিদ্ধ করার দাবিতে রাজ্য জুড়ে রাস্তায় নামলেন মহিলারা

 

তমলুক

পশ্চিমবঙ্গ জুড়ে প্রতিদিন ঘটে চলেছে নারী নির্যাতন, ধর্ষণ। দুধের শিশু থেকে বৃদ্ধা কারও যেন রেহাই নেই বিকৃতকাম লম্পটদের হাত থেকে। দেখা যাচ্ছে বেশিরভাগ ক্ষেত্রেই এর সাথে যুক্ত আছে মদ্যপরা। অথচ রাজ্য সরকার নিষিদ্ধ করা দূরে থাক দুয়ারেই মদ পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে। এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গে মদ নিষিদ্ধ করার দাবি তুলেছে অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠন (এ আই এম এস এস)। মদ সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা, দুয়ারে মদ প্রকল্প বন্ধ করা এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে সংগঠন ডাক দিয়েছিল ১৯ মে পশ্চিমবঙ্গ জুড়ে বিক্ষোভের। এই কর্মসূচিতে প্রতিটি জেলায় শত শত মহিলা সামিল হন।

কলকাতায় সংগঠনের রাজ্য সম্পাদক কমরেড কল্পনা দত্তের নেতৃত্বে বিক্ষোভ মিছিল সুবোধ মল্লিক স্কোয়ার থেকে লালবাজারের কাছে আবগারি দফতর পর্যন্ত যায়। সেখানে দুয়ারে মদ প্রকল্পের সার্কুলারে আগুন দেন কমরেড কল্পনা দত্ত।

পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড় ব্লকের বেলদাতে বিক্ষোভ ও অবরোধ হয়। মিছিল কেশিয়াড়ী থানা এলাকা থেকে শুরু হয়ে ট্র্যাফিক স্ট্যান্ডের সামনে এসে দফায় দফায় চলে বিক্ষোভ অবরোধ। দুয়ারে মদ প্রকল্পের সার্কুলার পুড়িয়ে বিক্ষোভদেখানো হয়। প্রতিলিপিতে আগুন দেন সংগঠনের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য রীতা প্রধান।

শিলিগুড়ির বাঘাযতীন পার্ক থেকে মিছিল প্রধান ডাকঘরের সামনে পৌঁছালে সেখানে মহিলারা পথ অবরোধ করেন। এরপর কোর্ট মোড়ে সংগঠনের দার্জিলিং জেলা সম্পাদক শিখা নন্দী, সভনেত্রী সুপ্রীতি পাল, সংগঠনের নেত্রী ঝর্ণা দাশগুপ্ত প্রমুখের নেতৃত্বে সার্কুলারের প্রতিলিপি পোড়ানো হয়।

তমলুক, জলপাইগুড়ি, বহরমপুর, পুরুলিয়া সহ সমস্ত জেলা সদরেই কর্মসূচিটি পালিত হয়।

কলকাতা
বেলদা
শিলিগুড়ি
মুর্শিদাবাদ

গণদাবী ৭৪ বর্ষ ৪১ সংখ্যা ২৭ মে ২০২২