ডেঙ্গু-ম্যালেরিয়া প্রতিরোধের দাবিতে বরোগুলিতে ডেপুটেশন

বেহালা পূর্ব, পশ্চিম, সরশুনা ও ঠাকুরপুকুর লোকাল কমিটির উদ্যোগে এলাকার মানুষ মিছিল করে পুরসভার ১৩ নং এবং ১৪ নং বরো প্রশাসকের কাছে স্মারকলিপি দেন।

সেপ্টেম্বর-অক্টোবরে উৎসবের মরশুমের মধ্যেই কলকাতা তথা রাজ্য জুড়ে ডেঙ্গু ও ম্যালেরিয়ার প্রকোপ ব্যাপক বৃদ্ধি পেয়েছে। গোটা শহর়ে ঘরে ঘরে প্রতিদিনই লাফিয়ে বাড়ছে ম্যালেরিয়া ও ডেঙ্গু রোগীর সংখ্যা, বাড়ছে মৃত্যুর সংখ্যাও। বিপুল হারে পৌরকর নেওয়া সত্তে্বও ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থ প্রশাসনকে ধিক্কার জানিয়ে এবং রোগ ছড়িয়ে পড়া আটকাতে জরুরি ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করতে হবে– এই দাবিতে ২২ অক্টোবর এসইউসিআই(সি)-র নেতৃত্বে জেলার বিভিন্ন বরোতে ডেপুটেশন, মিছিল, পথ অবরোধ, পথসভা অনুষ্ঠিত হয়। বেহালা পূর্ব, পশ্চিম, সরশুনা ও ঠাকুরপুকুর লোকাল কমিটির উদ্যোগে এলাকার মানুষ মিছিল করে (ছবি) পুরসভার ১৩ নং এবং ১৪ নং বরো প্রশাসকের কাছে স্মারকলিপি দেন। বেহালা ১৪ নং বাসস্ট্যান্ডের মোড় অবরোধ করা হয়। উত্তর কলকাতার ব্যাঙ্ক অফ ইন্ডিয়া মোড় থেকে শুরু হয়ে একটি মিছিল কলেজ স্ট্রিট মোড়ে গিয়ে অবরোধ করে। ৫ নং বরোতে ডেপুটেশন দেয়। দক্ষিণ কলকাতার ৮ নং বরোতে মিছিল করে ডেপুটেশন দেওয়া হয়।

সর্বত্রই মিছিল থেকে দাবি ওঠে– ডেঙ্গু প্রতিরোধে পাড়ায় পাড়ায় মশা মারার স্প্রে ও ব্লিচিং দিতে হবে, জমে থাকা নোংরা আবর্জনা ও জমা জল নিয়মিত পরিষ্কার করতে হবে, পুরসভার ওয়ার্ড অফিসগুলিতে শুধু প্লেটলেট কাউন্ট নয়, আধুনিক ও বিজ্ঞানসম্মত পদ্ধতিতে রক্ত পরীক্ষার ব্যবস্থা করতে হবে, অবিলম্বে পুরসভার ক্লিনিকগুলিতে ডাক্তার, স্বাস্থ্যকর্মী, ওষুধপত্র ও প্রয়োজনীয় যন্ত্রপাতির ঘাটতি পূরণ করতে সরকারকে তৎপর হতে হবে প্রভৃতি। পৌরপ্রশাসকরা পরিস্থিতি নিয়ন্ত্রণে দ্রুত ও উপযুক্ত ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দেন।

৮ নম্বর বোরো অফিসের সামনে বিক্ষোভ
বউ বাজারের ব্যাঙ্ক অফ ইন্ডিয়া মোড়ে জমায়েত হয়ে মিছিল