যোগমায়া দেবী কলেজে টিএমসিপি দুষ্কৃতীদের হামলা প্রতিবাদে ছাত্র বিক্ষোভ রাজ্য জুড়ে

কলকাতার যোগমায়া দেবী কলেজে ১৪ ফেব্রুয়ারি তৃণমূল ছাত্র পরিষদ আশ্রিত দুষ্কৃতীরা কলেজের ভেতরে চড়াও হয়ে এআইডিএসও-র ব্যানার ফেস্টুন ছিঁড়ে দেয়। তারা সরস্বতী পুজোর সজ্জা নষ্ট করতেও উদ্যত হয়। সাধারণ ছাত্রীরা এবং এআইডিএসও-র ছাত্রীকর্মীরা বাধা দিলে তাদের উপর অতর্কিতে হামলা চালায় দুষ্কৃতীরা। এই হিংস্র বাহিনী নির্লজ্জভাবে কলেজের অধ্যাপক ও কর্মচারীদের উপরেও ঝাঁপিয়ে পড়ে। আক্রান্ত হন কয়েক জন অধ্যাপক-অধ্যাপিকা ও শিক্ষাকর্মী। পুরুষ দুষ্কৃতীরা এআইডিএসও-র ছাত্রীকর্মীদের পোশাক ছিঁড়ে দিয়ে শ্লীলতাহানির চেষ্টা করে। তাদের মোবাইল ফোন, ঘড়ি, ব্যাগ কেড়ে নিয়ে পালায়।

এই আক্রমণে এআইডিএসও কর্মী কলেজ-ছাত্রী পুতুল প্রধান, অদিতি হান্ডা, দীপ্তি জানা, সুপ্রীতি মাইতি, মনীষা প্রধান সহ বেশ কয়েকজন গুরুতর আহত হয়। পুলিশকে ফোন করা হলেও তারা ঘটনাস্থলে পৌঁছতে গড়িমসি করে। দোষীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে এআইডিএসও পরদিন হাজরা চত্বরে বিক্ষোভ দেখায় এবং ভবানীপুর থানায় ডেপুটেশন দেয়। রাজ্যের সমস্ত জেলাতেও বিক্ষোভ কর্মসূচি হয়।

সংগঠনের পক্ষ থেকে কলেজের ভিতরে বহিরাগত পুরুষদের যাতায়াত বন্ধ করা, ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা এবং কলেজের গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানানো হয়।