বিলকিস বানোঃ গণস্বাক্ষর সংগ্রহ অভিযানে এআইএমএসএস

২০০২ সালে গুজরাট গণহত্যার সময়ে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা বিলকিস বানোকে গণধর্ষণ করে তাঁর পরিবারের ১৪ সদস্যকে হত্যা করেছিল দুষ্কৃতীরা। যাবজ্জীবন কারাদণ্ডের আসামী সেই অপরাধীদের ১৫ আগস্ট স্বাধীনতার ৭৫ বছর পূর্তির দিনে ন্যায়বিচারকে পায়ে মাড়িয়ে মুক্তি দিয়েছে গুজরাটের বিজেপি সরকার। বিজেপি ও তার সহযোগী সংগঠনগুলি ওই জঘন্য অপরা

জলপাইগুড়ি

ধীদের মালা পরিয়ে মিষ্টি খাইয়ে সংবর্ধনা জানিয়েছে। এই নজিরবিহীন ঘটনার প্রতিবাদে এবং ওই অপরাধীদের পুনরায় গ্রেফতার ও যাবজ্জীবন কারাদণ্ডের দাবিতে গণস্বাক্ষর সংগ্রহ অভিযান কর্মসূচি গ্রহণ করেছে অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠনের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি। সংগৃহীত হাজার হাজার স্বাক্ষর সংবলিত পোস্টকার্ড ১৫ সেপ্টেম্বর মিছিল সহকারে জেলা পোস্ট অফিসগুলিতে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির উদ্দেশে পোস্ট করা হবে।

রাজ্যের প্রায় সব জেলাতে সংগঠনের কর্মীরা পাড়ায় পাড়ায় ঘুর়ে যেমন স্বাক্ষর সংগ্রহ করছেন আবার রাস্তার মোড, গঞ্জ, বাজারে মাইক প্রচার সহ স্বাক্ষর সংগ্রহ করা হচ্ছে। ছাত্র-যুব-মহিলা ধনী-দরিদ্র নির্বিশেষে সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে স্বাক্ষর করছেন এবং কেন্দ্র ও গুজরাট সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন।