দিল্লির কিসান প্যারেডের সমর্থনে সংহতি মিছিল

মুর্শিদাবাদ

মুর্শিদাবাদ : ট্রাক্টর নিয়ে কিসান প্যারেডের প্রতি সংহতি জানিয়ে ২৮ জানুয়ারি এস ইউ সি আই (কমিউনিস্ট) মুর্শিদাবাদ জেলা কমিটির ডাকে বহরমপুর শহরের খাগড়া চৌরাস্তা মোড়ে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তির পাদদেশ থেকে মিছিল শুরু হয়ে শহর পরিক্রমা করে। জেলার বিভিন্ন ব্লক থেকে কৃষক শ্রমিক ছাত্র যুব মহিলারা দলে দলে এই মিছিলে সামিল হন। মিছিল শেষে টেক্সটাইল কলেজ মোড়ে সভা হয়। দলের রাজ্য কমিটির সদস্য ও জেলা সম্পাদক কমরেড সাধন রায় বক্তব্য রাখেন। এছাড়াও বক্তব্য রাখেন দলের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য ও এআইকেকেএমএস-এর জেলা সম্পাদক কমরেড মনিরুল ইসলাম। সভাপতিত্ব করেন জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড দেবাশীষ চক্রবর্তী। প্রোগ্রেসিভ কালাচারাল অ্যাসোসিয়েশন-এর পক্ষ থেকে সভায় সঙ্গীত পরিবেশন করা হয়।

উখড়া, পশ্চিম বর্ধমান

পশ্চিম বর্ধমান : দিল্লিতে যে হাজার হাজার ট্রাক্টর নিয়ে লাখো কৃষক তাদের দাবি আদায়ের লক্ষ্যে এগিয়ে চলেছে শত বাধা বিপত্তি উপেক্ষা করে, তার সমর্থনে ২৬ জানুয়ারি পশ্চিম বর্ধমান জেলার উখড়ায় মিছিল ও পথসভা হয়। নেতৃত্ব দেন দলের লোকাল সম্পাদক কমরেড সব্যসাচী গোস্বামী, এআইকেকেএমএসের জেলা ইনচার্জ কমরেড দনা গোস্বামী এবং এআইইউটিইউসি-র পক্ষে কমরেড ইন্তিহাজ হোসেন।

কাটোয়া, পূর্ব বর্ধমান

বক্তব্য রাখেন দলের জেলা কমিটির সদস্য ও এআইকেকেএমএসের ব্লক কমিটির সভাপতি কমরেড প্রভাতী গোস্বামী এবং এআইইউটিইউসি-র পক্ষ থেকে কমরেড বাবলা ভট্টাচার্য। তিনি এই কৃষক আন্দোলন এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এবং কর্পোরেট হাউসের বিরুদ্ধে গণকমিটি গঠন করে দিকে দিকে দুর্বার গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

নদিয়া : টালবাহানা না করে অবিলম্বে কেন্দ্রীয় সরকারের কৃষি আইন প্রত্যাহারের দাবিতে এবং ২৬ জানুয়ারি ট্রাক্টর মিছিলে ও দিল্লির বিভিন্ন বর্ডারে কৃষকদের উপর পুলিশের ভয়-ভীতি ও আক্রমণের বিরুদ্ধে নদিয়ার শান্তিপুরে ২৮ জানুয়ারি ডাকঘর মোড়ে ধিক্কার সভা হয়। বক্তব্য রাখেন এসইউসিআই (সি)-এর জেলা কমিটির সদস্য অঞ্জন মুখার্জি এবং শান্তিপুর লোকাল কমিটির সম্পাদক দুলাল দে।

ইসলামপুর, উত্তর দিনাজপুর

ইসলামপুর : উত্তর দিনাজপুরের ইসলামপুর শহরে ২৬ জানুয়ারি কৃষক আন্দোলনের সমর্থনে ট্রাক্টর মিছিল। নেতৃত্বে ছিলেন দুলাল রাজবংশী, সুজনকৃষ্ণ পাল, মহমুদ্দিন, দীনেশ ধীবর সিংহ প্রমুখ। মিছিল বাস টার্মিনাল থেকে শুরু হয়ে কৃষি বাজারে শেষ হয়।

মেদিনীপুর শহর। ২৬ জানুয়ারি