গ্রামীণ ডাক্তারদের সার্টিফিকেট প্রদান

৩ সেপ্টেম্বর কলকাতার ভারত সভা হলে অনুষ্ঠিত হল প্রাইমারি হেলথ কেয়ার প্রোভাইডার কোর্সের সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান। রাজ্যের বিভিন্ন জেলা ও আটটি সেন্টার থেকে ২০২২-২৩ সেশনে উত্তীর্ণ ট্রেনি সহ দুই শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সূচনা হয় মেডিকেল সার্ভিস সেন্টারের সহসভাপতি ডাঃ ভবানীশংকর দাসের গান দিয়ে। মঞ্চে উপস্থিত ছিলেন কোর্সের পরিচালন সমিতি সেন্ট্রাল কোর্স কন্ডাকশন কমিটির চেয়ারম্যান প্রাক্তন সাংসদ ডাঃ তরুণ মণ্ডল, মেডিকেল সার্ভিস সেন্টারের সাধারণ সম্পাদক এবং রাজ্য সম্পাদক যথাক্রমে ডাঃ বিজ্ঞান বেরা ও ডাঃ বিপ্লব চন্দ্র, অন্যতম সহসভাপতি ডাঃ বিশ্বনাথ পাড়িয়া, সার্ভিস ডক্টর্স ফোরামের সাধারণ সম্পাদক ডাঃ সজল বিশ্বাস, পিএমপিএআই-এর রাজ্য সম্পাদক ডাঃ রবিউল আলম, কোর্সের চিফ এগজামিনার সিস্টার প্রীতি তারণ সহ বহু বিশিষ্ট চিকিৎসক।

মঞ্চে উপস্থিত বক্তাদের বক্তব্য শেষে সফল ট্রেনিদের হাতে সার্টিফিকেট তুলে দেওয়া হয়। ইনসুলিনের আবিষ্কারক স্যার ফ্রেডরিক গ্রান্ট ব্যান্টিং-এর প্রতিকৃতি এবং তাঁর একটি কোটেশন সহ সুদৃশ্য স্মারক উপহার দেওয়া হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন কোর্স পরিচালন কমিটির সেক্রেটারি ডাঃ নীলরতন নাইয়া।