Breaking News

ফি বৃদ্ধির প্রতিবাদে জেলায় জেলায় বিক্ষোভ এআইডিএসও-র

তুফানগঞ্জ, কোচবিহার

করোনা অতিমারির বর্তমান পরিস্থিতিতে ইউনিভার্সিটিতে পাঠরত অধিকাংশ ছাত্রছাত্রীর পরিবারই যখন আর্থিক ভাবে চূড়ান্ত বিপর্যস্ত এবং পরীক্ষা সহ গোটা পড়াশোনার ব্যবস্থাটাই অনলাইনে চলছে, সেই সময়ে পরীক্ষায় বসার আগে এনরোলমেন্ট ফি নেওয়ার এক অমানবিক ও চূড়ান্ত ছাত্রস্বার্থ বিরোধী সিদ্ধান্ত গ্রহণ করেছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই অযৌক্তিক সিদ্ধান্তের প্রতিবাদে এনরোলমেন্ট ফি সম্পূর্ণ মকুব করার দাবি জানিয়ে ২৫ জুন এ আই ডি এস ও-র উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় ইউনিটের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি পেশ করা হয়।

দক্ষিন দিনাজপুর

আলিপুরদুয়ারঃ একাদশ-দ্বাদশ শ্রেণিতে ভর্তি-ফি মকুব, যে স্কুলগুলিতে দ্বাদশ শ্রেণির ভর্তি ফি নেওয়া হয়েছে, তা ফেরত এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফর্ম ফিলাপের টাকা ফেরতের দাবিতে ২৫ জুন স্মারকলিপি দিল এআইডিএসও আলিপুরদুয়ার কমিটি। এ দিন সংগঠনের কুমারগ্রাম ইউনিটের পক্ষ থেকে বিডিও-কে স্মারকলিপি দেওয়া হয়।

ঘাটাল

দিনহাটাঃ অতিমারি পরিস্থিতিতে ছাত্রছাত্রীদের ফি মকুব করা না হলে অনেক শিক্ষার্থীরই মাঝপথে শিক্ষাঙ্গন থেকেবেরিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এই অবস্থায় অল ইন্ডিয়া ডি এস ও-র কোচবিহার জেলার দিনহাটা লোকাল কমিটির পক্ষ থেকে ২৫ জুন এআই অফিস এবং মহকুমা শাসকের দপ্তরে স্কুল-কলেজের সমস্ত রকম ফি মকুবের দাবিতে স্মারকলিপি দেওয়া হয়।

তুফানগঞ্জঃ সমস্ত রকম ভর্তি-ফি মকুব এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে ফর্ম ফিলাপের টাকা ফেরতের দাবিতে তুফানগঞ্জ মহকুমার দুটি স্কুলে প্রধান শিক্ষকের কাছে ডেপুটেশন দেওয়া হয়। তিনি ও অন্যান্য শিক্ষকরা দাবির প্রতি সহমত হন এবং দাবিগুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর প্রতিশ্রুতি দেন।

মেচেদা

দক্ষিণ দিনাজপুরঃ একই দাবিতে এআইডিএসও দক্ষিণ দিনাজপুর জেলা কমিটির পক্ষ থেকে ২৫ জুন ডি আই (এস ই)-র কাছে দাবিপত্র পেশ করা হয়। তিনি দাবিগুলির যৌক্তিকতা স্বীকার করেন।

এছাড়াও অন্যান্য জেলায় একই দাবিতে কর্মসূচি পালিত হয়। প্রতিটিতেই সংগঠনের জেলা নেতৃবৃন্দ ও কর্মীরা সহ সাধারণ ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন।

গণদাবী ৭৩ বর্ষ ৩৭ সংখ্যা