Breaking News

জনজীবনের সমস্যাগুলি সমাধানের দাবিতে আগরতলায় বিক্ষোভ, মেয়রকে ডেপুটেশন

 আগরতলায় সিটি সেন্টারের সামনে বিক্ষোভ

আগরতলা মিউনিসিপ্যাল কর্পোরেশনের এলাকা সহ সারা রাজ্যে ডেঙ্গু জ্বর মহামারীর আকার নিয়েছে। দুই শতাধিক ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসাধীন। বাড়ি বাড়ি গিয়ে রক্ত সংগ্রহ করে সরকারিভাবে জ্বর নির্ণয়ের কোনও ব্যবস্থা নেই। মশা নির্মূলীকরণের যেসব আধুনিক ব্যবস্থা আছে তা উপযুক্ত ভাবে প্রয়োগ করা হচ্ছে না। বর্ধিত এলাকা থেকে পৌরকর আদায় করা হলেও সেখানে স্ট্রিট লাইট, রাস্তা ও পাকা ড্রেন, ডাস্টবিনের উপযুক্ত ব্যবস্থা নেই।

পুরনো এলাকা সহ বর্ধিত এলাকায় পরিশোধিত ও পর্যাপ্ত পানীয় জল সরবরাহ করা হচ্ছে না। ভেঙে যাওয়া রাস্তা মেরামত করা হচ্ছে না। উপরন্তু পৌরকর্তৃপক্ষ রাস্তার পাশের দোকান ও অস্থায়ী দোকান সহ হকারদের জীবন-জীবিকা উপার্জনের বিকল্প ব্যবস্থা তথা পুনর্বাসনের ব্যবস্থা না করেই উচ্ছেদ করে দিচ্ছে। তাতে হাজার হাজার গরিব মানুষ অসহায় অবস্থায় দিন কাটাচ্ছেন। ভুলে ভরা বার্থ সার্টিফিকেটের পরিণামে নাগরিকদের প্রশাসনিক হয়রানির শিকার হতে হচ্ছে।

এমনিতেই আকাশছোঁয়া মূল্যবৃদ্ধি, রোজগারহীনতা, শিক্ষা ও স্বাস্থ্য পরিষেবার ব্যয়বৃদ্ধিতে সাধারণ মানুষ দিশেহারা। সম্পদ কর পুনর্বিন্যাসের যে পরিকল্পনা চলছে তা জনগণের উপর বাড়তি কর চাপানোর উদ্যোগ বলে নাগরিকরা আশঙ্কা করছেন। এই পরিস্থিতিতে এস ইউ সি আই (সি) দলের পক্ষ থেকে নাগরিক জীবনে স্বস্তি দিতে উপরোক্ত সমস্যাগুলি সমাধানের দাবিতে সিটি সেন্টারের সামনে বিক্ষোভ সভা সংগঠিত হয়। বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন দলের আগরতলা জেলা সম্পাদক কমরেড সুব্রত চক্রবর্তী। কর্পোরেশনের মেয়রের উদ্দেশে স্মারকলিপি দেওয়া হয়।