Breaking News
Home / খবর / আবাস যোজনায় তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার ডাক

আবাস যোজনায় তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার ডাক

প্রধানমন্ত্রী আবাস যোজনায় শাসক দল তৃণমূল কংগ্রেসের নিকৃষ্ট দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান করে এসইউসিআই(সি) দলের রাজ্য সম্পাদক কমরেড চণ্ডীদাস ভট্টাচার্য ২১ ডিসেম্বর এক বিবৃতিতে বলেন, প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকা প্রস্তুতে তৃণমূলের নেতা, পঞ্চায়েত প্রধান, উপপ্রধান ও তাদের আত্মীয়-পরিজনের নাম যেভাবে জড়িয়ে গেছে তা অত্যন্ত ন্যক্কারজনক। স্বজনপোষণ ও দুর্নীতি ও দলবাজির এর থেকে বড় উদাহরণ খুব বেশি নেই। যাঁদের ছাদওয়ালা পাকা বাড়ি আছে এবং উপভোক্তা তালিকায় যাঁদের নাম কোনওভাবেই থাকার কথা নয়, তাঁদের নামও ঢুকেছে তালিকায়।

অথচ যাঁদের বাস্তবে মাথা গোঁজার উপযুক্ত আস্তানা নেই তাঁদের নাম বাদ পড়েছে। তৃণমূলের এই নেতাদের যাঁরা যাচাই পর্বে এসে নাম বাদ দিতে ব্যস্ত হয়ে পড়েছেন তাঁদের উত্তর দিতে হবে  সমীক্ষা পর্বে কীভাবে তাঁদের নাম ঢুকল। তখন কাঁচা বাড়ি ছিল, এখন ছাদ হয়েছে এসব যুক্তি যে ছেঁদো তা বুঝতে কারও অসুবিধা হয় না। আবার এই যাচাই করার কাজে অঙ্গনওয়াড়ি কর্মী ও স্বাস্থ্যকর্মী হিসাবে কর্মরত আশাকর্মীদের যে ভাবে কাজে লাগানো হচ্ছে তা একেবারেই সমর্থনযোগ্য নয়। কারণ এটা তাঁদের কাজ নয় এবং তাঁদের পক্ষে বর্তমান পরিস্থিতিতে মতামত দেওয়াও অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

রাজ্য সরকারের কাছে আমাদের দাবি–১) অবিলম্বে প্রধানমন্ত্রী আবাস যোজনার উপযুক্ত তালিকা প্রকাশ করতে হবে, ২) যাঁদের নাম কোনও ভাবেই থাকার কথা নয়, রাজনীতির রঙ না দেখে তালিকা থেকে তাঁদের বাদ দিতে হবে, ৩) আশা বা অঙ্গনওয়াড়ি কর্মী নয়, উপযুক্ত সরকারি কর্মচারীদের দিয়ে এই যাচাই করতে হবে, ৪) অন্যায় ভাবে নাম ঢোকানোর কাজে যুক্তদের উপযুক্ত শাস্তি দিতে হবে। এই দাবিতে প্রকৃত গৃহহীনদের নিয়ে জেলায় জেলায় বিডিও, এসডিও, জেলাশাসকের দপ্তরে বিক্ষোভ ও ডেপুটেশন সংগঠিত করার জন্য জনসাধারণের কাছে আহ্বান জানাচ্ছি।