Breaking News

পুজো কমিটিকে সরকারি অনুদান না দিয়ে বন্যায় ত্রাণ দেওয়ার দাবি মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্য সম্পাদকের

এস ইউ সি আই (সি) রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য রাজ্যের দুর্গাপূজা কমিটিগুলিকে প্রদত্ত অনুদান পুনর্বিবেচনা করার জন্য ২৬ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রীকে নিম্নলিখিত চিঠি দেন।

রাজ্যের সার্বজনীন দুর্গাপূজা কমিটিগুলিকে এ বছর আপনার সরকার ৮৫,০০০ টাকা করে অনুদান দিয়েছে। আপনি জানেন, ডিভিসি-র বাঁধগুলির প্রয়োজনীয় সংস্কার এবং রাজ্যের নদীগুলির ড্রেজিং ও বাঁধগুলির উপযুক্ত সংস্কার হয়নি, দীর্ঘ প্রতীক্ষিত ‘ঘাটাল মাস্টার প্ল্যান’-ও সম্পূর্ণ হয়নি। তার জন্য ডিভিসি-র অপরিকল্পিত জল ছাড়ার ফলে এ বছর বেশ কয়েকটি জেলায় ভয়াবহ বন্যা হয়েছে, প্রাণহানি ঘটেছে, ঘরবাড়ি ও চাষের প্রভূত ক্ষতি হয়েছে। লক্ষ লক্ষ মানুষ অবর্ণনীয় অবস্থার মধ্যে দিন কাটাচ্ছেন।

এই পরিস্থিতিতে আমাদের দাবি, সার্বজনীন পূজা কমিটিগুলিকে দেয় অর্থ প্রত্যাহার করে তা বাঁধ সংস্কার ও বন্যাত্রাণে খরচ করা হোক। উল্লেখ করা যেতে পারে, ২০১১ সালে এই সরকার ক্ষমতায় আসার আগে রাজ্যে সরকারি অনুদান ছাড়াই যথাযথ ভাবেই জনসাধারণের উদ্যোগে দুর্গাপূজা হত এবং এখনও সেই অনুযায়ী পূজা হতে কোনও অসুবিধা হবে না। আশা করি, পরিস্থিতির গুরুত্ব বুঝে আপনি আমাদের দাবি বিবেচনা করবেন।

Check Also

ইজরায়েল কর্তৃক প্যালেস্টাইন ও লেবাননের স্বাধীনতাকামী নেতাদের হত্যা, তীব্র নিন্দা এসইউসিআই(সি)-র

এস ইউ সি আই (কমিউনিস্ট)-এর সাধারণ সম্পাদক কমরেড প্রভাস ঘোষ ২৯ সেপ্টেম্বর এক বিবৃতিতে বলেন, …