Breaking News

আরএমও নিয়োগে লাগামহীন দুর্নীতি তীব্র প্রতিবাদ সার্ভিস ডক্টরস ফোরামের

সম্প্রতি রাজ্যের মেডিকেল কলেজগুলিতে মেডিকেল এডুকেশন সার্ভিসে আরএমও পদে নিয়োগের ক্ষেত্রে যে অনিয়ম ও দুর্নীতি হয়েছে তা একথায় নজিরবিহীন। এই নিয়োগ প্রক্রিয়ায় কিছু কিছু বিষয়ে স্নাতকোত্তর এম ডিঙ্গএম এস প্রার্থী থাকা সত্ত্বেও কম যোগ্যতাসম্পন্ন সদ্য পাশ করা এমবিবিএস প্রার্থীকে নিয়োগ করা হয়েছে। শুধু তাই নয়, একাধিক বিষয়ে ইন্টারভিউতে বসার নিয়ম না থাকা সত্ত্বেও কিছু প্রার্থীর নাম একাধিক বিষয়ে উঠেছে এবং নিয়োগপত্রও দেওয়া হয়েছে। এমনকি একজন তেরটি বিভাগে আরএমও পদে নিয়োগপত্র পেয়েছেন। এই সব সুবিধাভোগীরা অনেকেই সরকারের প্রভাবশালী ব্যক্তি অথবা মন্ত্রীদের সন্তান-সন্ততি।

সরকারি ডাক্তারদের সংগঠন সার্ভিস ডক্টরস ফোরাম এই সীমাহীন দুর্নীতির তীব্র প্রতিবাদ কর়ে এই নিয়োগ প্রক্রিয়া স্থগিত রেখে এই অনিয়ম ও দুর্নীতির পূর্ণাঙ্গ এবং উচ্চ পর্যায়ের তদন্তের দাবি করেছে। মেডিকেল শিক্ষা ও স্বাস্থ্য পরিষেবার স্বার্থে তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানানো হয়েছে।

সংগঠনের পক্ষ থেকে ডাঃ সজল বিশ্বাস বলেন, স্বাস্থ্যভবনে স্বজন-পোষণের অভিযোগ বারবার করা হয়েছে। ১৫ ফেব্রুয়ারি স্বাস্থ্য অধিকর্তা ও স্বাস্থ্যশিক্ষা অধিকর্তাকে স্মারকলিপি দেওয়া হয়েছে। ১৯ ফেব্রুয়ারি স্বাস্থ্য সচিবকে আবার স্মারকলিপি দেওয়া হয়।

(ডিজিটাল গণদাবী-৭৩ বর্ষ ২৩ সংখ্যা_২৬ ফেব্রুয়ারি, ২০২১)