Breaking News

রাজ্য জুড়ে শহিদ ক্ষুদিরাম স্মরণ

ভারতের স্বাধীনতা আন্দোলনের আপসহীন ধারার বীর বিপ্লবী শহিদ ক্ষুদিরামের ১১৭তম আত্মোৎসর্গ দিবস ১১ আগস্ট যথাযথ মর্যাদায় পালিত হল দেশ জুড়ে। এ রাজ্যের মূল অনুষ্ঠানটি পালিত হয় কলকাতা হাইকোর্টের সামনে ক্ষুদিরামের মূর্তিতে মাল্যদান ও আলোচনাসভার মধ্য দিয়ে (ছবি)।

এআইডিএসও, এআইডিওয়াইও, এআইএমএসএস, কিশোর কমিউনিস্ট সংগঠন কমসোমল এবং সাহিত্য-সংস্কৃতিবিষয়ক পত্রিকা পথিকৃতের উদ্যোগে অনুষ্ঠিত এই কর্মসূচিতে ক্ষুদিরামের মূর্তিতে গার্ড অফ অনার জানায় কমসোমল। সমস্ত সংগঠনের পক্ষ থেকে মাল্যদানের পর বিপ্লবী ক্ষুদিরামের জীবনসংগ্রাম ও আজকের সমাজ বিপ্লবে তা থেকে শিক্ষণীয় বিষয়গুলি নিয়ে আলোচনা করেন এস ইউ সি আই (সি)-র কলকাতা জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড বনমালী পণ্ডা। সভাপতিত্ব করেন জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড মহুয়া মাইতি। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দলের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য ও কলকাতা জেলা সম্পাদক কমরেড সুব্রত গৌড়ী এবং রাজ্য কমিটির সদস্য কমরেড রবি বসু।

এ ছাড়াও মেছেদা, বহরমপুর এবং কোচবিহারে ক্ষুদিরাম মূর্তিতে মাল্যদান এবং আলোচনাসভা অনুষ্ঠিত হয়। কলকাতা সহ রাজ্যের জেলায় জেলায় স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়, গুরুত্বপূর্ণ নানা স্থান, বাজার, গঞ্জ, স্টেশন, বাসস্ট্যান্ড সহ অন্যান্য স্থানে শহিদ ক্ষুদিরামের ছবিতে মাল্যদান ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। দেশের অন্যান্য রাজ্যগুলিতেও যথাযথ মর্যাদায় দিনটি পালিত হয়।