Breaking News

ভোটে নাগরিক সমাজের ভূমিকাঃ মত বিনিময় সভা

নির্বাচনকে সামনে রেখে ৪ মে মৌলালি যুবকেন্দ্রের কনফারেন্স হলে ‘শিবদাস ঘোষ মেমোরিয়াল কমিটি’র উদ্যোগে একটি মত বিনিময় সভার আয়োজন করা হয়েছিল। আলোচনার বিষয়বস্তু ছিল ‘বর্তমান সামাজিক প্রেক্ষাপটে নাগরিক সমাজের ভূমিকা’।

উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক ও মানবাধিকার আন্দোলনের অন্যতম ব্যক্তিত্ব ডাঃ বিনায়ক সেন, কমিটির সভাপতি ক্যান্সার বিশেষজ্ঞ ডাঃ অরুণাভ সেনগুপ্ত, মেডিকেল কলেজের নাক-কান-গলা বিভাগের প্রাক্তন প্রধান ডাঃ অশোক সাহা, বাসন্তী দেবী গার্লস কলেজের প্রাক্তন অধ্যক্ষা মৈত্রী বর্ধন রায়, অবসরপ্রাপ্ত বিশিষ্ট ইঞ্জিনিয়ার অচ্যুত ঘোষ, বিশিষ্ট ম্যাক্সিলো-ফেসিয়াল সার্জেন ডাঃ নূপুর ব্যানার্জী, বিশিষ্ট স্নায়ুরোগ বিশেষজ্ঞ ডাঃ ডি পি চক্রবর্তী, কলকাতা হাইকোর্টের বিশিষ্ট আইনজীবী সর্বজিত সিং, শিক্ষক অভিজিৎ বর্ধন প্রমুখ।এ ছাড়াও চিকিৎসক, নার্স, মেডিকেল ছাত্র-ছাত্রী সহ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

আমন্ত্রিত বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এস ইউ সি আই (কমিউনিস্ট)-এর কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড ডাঃ অশোক সামন্ত এবং রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য ও কলকাতা জেলা সম্পাদক কমরেড সুব্রত গৌড়ী।

উপস্থিত বিশিষ্টজনদের মধ্যে অনেকেই তাঁদের মতামত ব্যক্ত করেন এবং বর্তমানে সর্বাত্মক সামাজিক সংকটের নিরসনে আন্দোলনই যে একমাত্র পথ সেই অভিমত ব্যক্ত করেন। সভা থেকে বক্তারা আন্দোলনের একমাত্র শক্তি এস ইউ সি আই (কমিউনিস্ট) প্রার্থীদের জয়ী করার আহ্বান জানান।