বিজেপি সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে মধ্যপ্রদেশে বিক্ষোভ সমাবেশ

মধ্যপ্রদেশে বিজেপি পরিচালিত রাজ্য সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে শত শত মানুষ বিক্ষোভে সামিল হলেন। ২৯ আগস্ট এস ইউ সি আই (সি)-এর মধ্যপ্রদেশ রাজ্য কমিটির ডাকে বিভিন্ন জেলা থেকে আগত কৃষক, শ্রমিক, অফিস কর্মচারী, শিক্ষক, ছাত্র-যুবক-মহিলা মিছিল করে ভোপালের শাহজাহানি পার্কে সমাবেত হন। সেখানে শুরু হয় বিক্ষোভ সমাবেশ।

সারা দেশের মতোই মধ্যপ্রদেশেও নারী নির্যাতন, শিশুকন্যার উপর নির্যাতন-ধর্ষণ ঘটেই চলেছে। তার বিরুদ্ধে স্লোগান তোলেন বিক্ষোভকারীরা। বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন এস ইউ সি আই (সি)-র কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড অরুণ সিং এবং কেন্দ্রীয় কমিটির সদস্য ও মধ্যপ্রদেশ রাজ্য সম্পাদক কমরেড প্রতাপ সামল। তাঁরা ৯৪ হাজার সরকারি স্কুল তুলে দেওয়ার চক্রান্ত বন্ধ করার দাবি জানান। বিদ্যুৎ-শিক্ষা-স্বাস্থ্যপরিষেবা বেসরকারিকরণের বিরুদ্ধে এবং পুনর্বাসন না দিয়ে বস্তি উচ্ছেদের বিরুদ্ধে আন্দোলনের আহ্বান জানান তাঁরা।

কমরেড প্রতাপ সামল গণআন্দোলনের হাতিয়ার গণকমিটি গড়ে তোলার আহ্বান জানান। সভাপতিত্ব করেন দলের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড রাম অবতার শর্মা। বিভিন্ন পেশার মানুষের দাবি নিয়ে সরকারের কাছে একাধিক স্মারকলিপি দেওয়া হয়।