Breaking News

পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ চলবে না

কোচবিহার

কোচবিহারঃ পুনর্বাসনের ব্যবস্থা না করেই হকার উচ্ছেদের প্রতিবাদে আন্দোলনে নামল কোচবিহার ফুটপাথ ব্যবসায়ী (হকার) সংগ্রাম সমিতি। ১৮ জুলাই কোচবিহার শহরে সদর মহকুমা শাসকের কাছে স্মারকলিপি পেশ করা হয়। পরে কাছারি মোড়ে পথ অবরোধ করেন বিক্ষোভকারীরা। বক্তব্য রাখেন সংগঠনের অন্যতম নেতা মানিক বর্মন। তিনি দাবি তোলেন, সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে ফুটপাতের এক-তৃতীয়াংশ হকারদের জন্য বরাদ্দ করতে হবে এবং হকারদের সঙ্গে আলোচনা না করে তাদের উচ্ছেদ করা চলবে না। এই কর্মসূচিতে নেতৃত্ব দেন পূর্ণচন্দ্র মণ্ডল, যূথিকা নাথ প্রমুখ।

পূর্ব মেদিনীপুরঃ হকার আইন-২০১৪ মেনে ভেন্ডিং কমিটি গঠন এবং পুনর্বাসন ছাড়া উচ্ছেদ বন্ধ করার দাবিতে ৮ জুলাই এসইউসিআই(সি)-র পক্ষ থেকে পূর্ব মেদিনীপুর জেলাশাসক দপ্তরে স্মারকলিপি দেওয়া হয়। উপস্থিত ছিলেন জেলা সম্পাদক প্রণব মাইতি সহ অন্যান্য নেতৃবৃন্দ। প্রণববাবু বলেন, ভয়াবহ বেকার সমস্যার এই সময়ে যুবকরা স্বল্প পুঁজি নিয়ে রাস্তার দুপাশে ব্যবসা করছেন। উন্নয়নের নামে তাঁদের মুখের গ্রাস কেড়ে না নিয়ে উপযুক্ত পুনর্বাসন দিক সরকার।

হাওড়া

হাওড়াঃ হকার উচ্ছেদ, মূল্যবৃদ্ধি , হাওড়া শহরের সর্বত্র অল্প বৃষ্টিতে জল জমে যাওয়া, ভাঙাচোরা রাস্তাঘাট, নেট ও নিট পরীক্ষায় দুর্নীতি ও প্রশ্ন ফাঁস এবং দক্ষিণ-পূর্ব রেলে আস্বাভাবিক ট্রেন লেট ইত্যাদির প্রতিবাদে এসইউসিআই(সি) হাওড়া সদর জেলা কমিটি ৭ জুলাই হাওড়া ময়দানে বিক্ষোভ মিছিল করে। মিছিল হাওড়া ময়দান থেকে শুরু হয়ে মল্লিক ফটক পর্যন্ত যায়। নেতৃত্ব দেন জেলা সম্পাদক কমরেড সৌমিত্র সেনগুপ্ত এবং শ্রমিক নেতা কমরেড অলোক ঘোষ।