জেলায় জেলায় আশাকর্মী সম্মেলন

মালদা

সরকারি কর্মীর স্বীকৃতি, ২৬ হাজার টাকা মাসিক বেতন, পিএফ-পেনশন-গ্র্যাচুইটি প্রদান, উৎসাহ ভাতা একসাথে প্রদান, সকল নারী কর্মীর নিরাপত্তা সহ অন্যান্য দাবিতে বিভিন্ন জেলায় এআইইউটিইউসি অনুমোদিত পশ্চিমবঙ্গ আশাকর্মী ইউনিয়নের জেলা ও ব্লক সম্মেলন অনুষ্ঠিত হয়।

পূর্ব মেদিনীপুরঃ সংগঠনের দ্বিতীয় জেলা সম্মেলন অনুষ্ঠিত হল ২৫ আগস্ট মেছেদার বিদ্যাসাগর হলে। আর জি করের ঘটনার প্রতিবাদে মিছিলের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। ছশোরও বেশি আশাকর্মী যোগ দেন সম্মেলনে। সম্পাদকীয় প্রতিবেদন পেশ করেন জেলা যুগ্মসম্পাদিকা ইতি মাইতি। উপস্থিত ছিলেন ইউনিয়নের উপদেষ্টা অনুরূপা দাস, রাজ্য সম্পাদিকা ইসমত আরা খাতুন, রাজ্য সভানেত্রী কৃষ্ণা প্রধান। ১৪ দফা দাবি সনদ সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। সম্মেলন থেকে শ্রাবন্তী মণ্ডলকে সভানেত্রী, ইতি মাইতি ও মানসী দাসকে যুগ্মসম্পাদিকা এবং সুদেষ্ণা দাসকে অফিস সম্পাদিকা করে ৯৮ জনের জেলা কমিটি গঠিত হয়।

দিনহাটাঃ ৩০ আগস্ট দিনহাটা শহরে কোচবিহার জেলার দিনহাটা-২ ব্লকের আশাকর্মীদের তৃতীয় ব্লক সম্মেলন অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন দেড় শতাধিক আশাকর্মী। প্রধান বক্তা ছিলেন ইউনিয়নের জেলা সম্পাদিকা রিনা ঘোষ। পার্বতী বর্মনকে সভানেত্রী, শিবানী বর্মন রায়কে সম্পাদিকা ও প্রমীলা বর্মনকে কোষাধ্যক্ষ নির্বাচিত করে ৩৩ জনের ব্লক কমিটি গঠিত হয়।

বীরভূম

বীরভূমঃ ৩১ আগস্ট খাদ্য আন্দোলন ও বাসভাড়া বৃদ্ধি বিরোধী আন্দোলনের শহিদ দিবসে ইউনিয়নের বীরভূম জেলা তৃতীয় সম্মেলন অনুষ্ঠিত হল সিউড়ি শহরের রামকৃষ্ণ সভাগৃহে। জেলার সমস্ত ব্লক থেকে প্রায় ৫০০ প্রতিনিধি উপস্থিত ছিলেন। আলোচক ছিলেন সংগঠনের উপদেষ্টামণ্ডলীর সদস্য অনুরূপা দাস ও অমল মাইতি। উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সভানেত্রী। সম্মেলন থেকে নমিতা দাসকে সভাপতি এবং মাধবী সিনহা ও সারদা দত্তকে যু¢¬সম্পাদিকা করে ৬৫ জনের জেলা কমিটি গঠিত হয়।

মালদাঃ ২ সেপ্টেম্বর মালদা কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হল পশ্চিমবঙ্গ আশাকর্মী ইউনিয়নের প্রথম মালদা জেলা সম্মেলন। জেলার সমস্ত ব্লক থেকে সহস্রাধিক প্রতিনিধি উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সম্পাদিকা, এআইইউটিইউসি সহ-সভাপতি কমরেড নন্দ পাত্র, মালদা জেলা সম্পাদক কমরেড অংশুধর মণ্ডল প্রমুখ। ললিতা রাজবংশীকে জেলা সভাপতি এবং মেহেবুবা খাতুনকে জেলা সম্পাদিকা করে ৫৭ জনের জেলা কমিটি গঠিত হয়। সম্মেলন শেষে আরজি করের ঘটনার প্রতিবাদে আশাকর্মীরা মিছিল করে রথবাড়ি মোড়ে বিক্ষোভ দেখান।