Breaking News

চুপিসারে মাশুল বৃদ্ধি ২৪ জুলাই সিইএসসি দফতরে বিক্ষোভ অ্যাবেকার

ফাইল ফটো

অল বেঙ্গল ইলেকট্রিসিটি কনজিউমার্স অ্যাসোসিয়েশন (অ্যাবেকার) সাধারণ সম্পাদক সুব্রত বিশ্বাস ৯ জুলাই এক প্রেস বিবৃতিতে জানিয়েছেন, অত্যন্ত সন্তর্পণে ও প্রায় চুপিসারে গোয়েঙ্কার সিইএসসি ঘুরপথে গ্রাহকদের বিদ্যুতের বিলের উপর এফপিপিএএস-এর নাম করে অতিরিক্ত টাকার বোঝা চাপিয়ে দিয়েছে।

রাজ্য বিদ্যুৎ নিয়ন্ত্রণ কমিশনের কোনও নির্দেশ ছাড়াই এই দাম বৃদ্ধি করা হল। তিনি ক্ষোভের সঙ্গে বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী এ বিষয়ে কিছু না জানার যে কথা সংবাদমাধ্যমে বলেছেন, তা তাঁরই প্রশাসনের অপদার্থতার পরিচয়। তিনি আরও বলেন, কেন্দ্রের বিজেপি সরকারের যে ইলেকট্রিসিটি অ্যামেন্ডমেন্ট রুল ২০২২ উল্লেখ করে সিইএসসি এই দাম বৃদ্ধি ঘটাচ্ছে, তার বিরুদ্ধে রাজ্যে তারাই আবার প্রতিবাদের মহড়া দিচ্ছেন, যা চূড়ান্ত অনৈতিক। গত এক বছর ধরে সিইএসসি-র এই ষড়যন্ত্রের বিরুদ্ধে বিদ্যুৎ গ্রাহকদের গণস্বাক্ষর সংগ্রহ অভিযান চালাচ্ছে অ্যাবেকা। ২৪ জুলাই হাজার হাজার গ্রাহকের স্বাক্ষর সংবলিত ডেপুটেশন দেওয়া হবে সিইএসসি দপ্তরে।

মুখ্যমন্ত্রীর অসত্য বক্তব্যের তীব্র বিরোধিতা করে তিনি বলেন, রাজ্য বিদ্যুৎ বন্টন কোম্পানির এলাকাতেও ঘুরপথে ব্যাপক বিদ্যুৎ বিলের বোঝা বাড়ানো হয়েছে।