Breaking News

কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায় কোভিড হেল্পলাইন, কমিউনিটি কিচেন চালু

কোচবিহার জেলার পূর্ব খাগড়াবাড়ি এলাকায় নেতাজি সুভাষ দাতব্য চিকিৎসালয়ের পক্ষ থেকে ৫ মে করোনা আক্রান্তদের সহায়তার উদ্দেশ্যে কোভিড হেল্পলাইন চালু করা হয়। অনলাইনে টেলিক্লিনিক ও বিশেষ প্রয়োজনে সংস্থার ভলান্টিয়াররা সাধ্যমতো ওষুধ পৌঁছে দেওয়া ও অন্যান্য সাহায্য করছেন। ইতিমধ্যে লকডাউনের ফলে বহু দিন আনা দিন খাওয়া মানুষ কাজ হারিয়ে অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছেন। বহু মানুষ কোভিডের কারণে সামাজিক বয়কটের জেরে খাদ্যসঙ্কটে দিন কাটাচ্ছেন। এই পরিস্থিতিতে ২৩ মে কোভিড হেল্পলাইনের পক্ষ থেকে কোচবিহার শহর ও সংলগ্ন এলাকায় কোভিড আক্রান্ত ও লকডাউনে দুর্দশাগ্রস্ত মানুষের হাতে দু-বেলা রান্না করা খাবার পৌঁছে দেওয়ার কাজ শুরু হয়।

দাতব্য চিকিৎসালয়ের স্থায়ী ক্যাম্পেই রান্না করে খাবার বণ্টনের সূচনা করেন বিশিষ্ট শিশু বিশেষজ্ঞ, ক্যাম্পের সভাপতি ডাঃ দেবদাস মুখার্জী ও ক্যাম্পের সম্পাদক অমলেশ ভট্ট, রঞ্জিত বৈদ, শুভাশিস ঘোষ, কোভিড হেল্পলাইন এর যুগ্ম আহ্বায়ক ডাঃ অনুজ কুমার বিশ্বাস।

দুপুরে ও রাতে রিকশা চালক, ঠ্যালা চালক, ফুটপাত দোকানদার, ছোট দোকানদার সহ বিভিন্ন পেশার সাথে যুক্ত প্রায় ৫০০ প্রান্তিক মানুষজনের কাছে প্রতিদিন রান্না করা খাবার প্যাকেট করে পৌঁছে দিচ্ছেন সংস্থার ভলান্টিয়াররা। আপাতত ১৫ জুন পর্যন্ত কিচেন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই কোভিড হেল্পলাইনে বিভিন্ন পেশার ২০০-র বেশি মানুষ যুক্ত আছেন বলে জানান নেপাল মিত্র। যাঁরা কোভিড ও লকডাউনের কারণে দুঃস্থ ও অনাহারে থাকা মানুষের নাম জানাতে চানএবং এই কাজে সামিল হতে চান তাঁদের যোগাযোগ করার আবেদন জানান সংস্থার পৃষ্ঠপোষক শিক্ষক সোমনাথ চৌধুরী।

গণদাবী ৭৩ বর্ষ ৩৪ সংখ্যা