Breaking News

এআইডিএসও-র উদ্যোগে ছাত্র সম্মেলন

মহাত্মা গান্ধী বিশ্ববিদ্যালয়ের নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করে পঠন-পাঠন চালু, উচ্চমাধ্যমিক স্তরে সেমেস্টার ব্যবস্থা বাতিল, সমস্ত শূন্যপদে দুর্নীতিমুক্ত শিক্ষক নিয়োগ, রাজ্যের ৮২০৭টি সরকারি স্কুল বন্ধের সিদ্ধান্ত বাতিল, চার বছরের ডিগ্রি কোর্স বাতিল, নয়া জাতীয় শিক্ষানীতি ও তার অনুসারী রাজ্য শিক্ষানীতি বাতিল, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে হোস্টেল ও ল্যাবরেটরির পরিকাঠামো উন্নয়ন ও লাইব্রেরির সুবিধা, ছাত্র-ছাত্রীদের জন্য বাসভাড়া এক তৃতীয়াংশ করা, এসসি, এসটি, ইডব্লিউএস ছাত্র-ছাত্রীদের শিক্ষাক্ষেত্রে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা ইত্যাদি দাবিতে এআইডিএসও-র উদ্যোগে মহিষাদলে রবীন্দ্রপাঠাগার হলে ১৩ জুলাই অনুষ্ঠিত হল দশম পূর্ব মেদিনীপুর উত্তর সাংগঠনিক জেলা ছাত্র সম্মেলন এবং ৭ জুলাই নারায়ণগড়ের খালিনা বাজারে অনুষ্ঠিত হল এআইডিএসও-র পশ্চিম মেদিনীপুর সপ্তম ছাত্র সম্মেলন।

মহিষাদলঃ শুরুতে চার শতাধিক ছাত্রছাত্রীর সুসজ্জিত মিছিল সতীশ সামন্ত স্টেশন থেকে রবীন্দ্র পাঠাগারে আসে। শহিদ বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন ও উদ্বোধনী বক্তব্য রাখেন এস ইউ সি আই (সি) জেলা সম্পাদক প্রণব মাইতি। উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সম্পাদক বিশ্বজিৎ রায় ও রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য তনুশ্রী বেজ। সভাপতিত্ব করেন এআইডিএসও জেলা আহ্বায়ক নিরুপমা বক্সি। সম্মেলন থেকে শুভজিৎ অধিকারীকে সভাপতি, নিরুপমা বক্সিকে সম্পাদক করে ২৫ জনের জেলা কমিটি ও জেলা কাউন্সিল নির্বাচিত হয়।

নারায়ণগড়ঃ নারায়ণগড় ব্লকের বিভিন্ন স্কুলের ৫০ জন ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য কমিটির সদস্য কমরেড রানিতা পড়িয়া, জেলা সভাপতি কমরেড সায়ন্তন ওঝা ও অন্যান্য নেতৃত্ব। মৌমিতা বাগকে সভাপতি এবং সনাতন মণ্ডলকে সম্পাদক করে ১৫ জনের শক্তিশালী কমিটি গঠিত হয়।