Breaking News
Home / অন্য রাজ্যের খবর / দিল্লিতে স্কুল বন্ধ করার প্রতিবাদে ছাত্রবিক্ষোভ

দিল্লিতে স্কুল বন্ধ করার প্রতিবাদে ছাত্রবিক্ষোভ

সরকারের ভ্রান্ত শিক্ষানীতি এবং অযোগ্য পরিচালনার কারণে সরকারি স্কুলে ছাত্রসংখ্যা মারাত্মকভাবে কমছে। এই সুযোগে অন্যান্য রাজ্যের মতো দিল্লিতেও স্কুল বন্ধ করে দেওয়া বা একাধিক স্কুল জুড়ে দেওয়ার মতো ঘটনা ঘটছে। সরকারের এই পদক্ষেপ শিক্ষার বেসরকারিকরণেরই অঙ্গ।

এর বিরুদ্ধে এআইডিএসও দিল্লি রাজ্য কমিটি আন্দোলনে নেমেছে। সংগঠনের পক্ষ থেকে এলাকার মানুষক়ে যুক্ত করে সেভ এডুকেশন কনভেনশনের ডাক দেওয়া হয়েছিল ৮ জানুয়ারি, দিল্লির নেতাজিনগরে। স্থানীয় থানার অনুমতি থাকা সত্ত্বেও এই কনভেনশন করতে দেওয়া হল না উর্ধ্বতন কর্তৃপক্ষের অর্ডারের অজুহাত তুলে। মুহূর্তের মধ্যেই আন্দোলনের নেতৃত্ব কনভেনশনকে বিক্ষোভ মিছিলে পরিণত করে। অনন্তরাম বস্তিতে শুরু হয় বিক্ষোভ সভা। তারপর সেখান থেকে বিক্ষোভ মিছিল যায় লাল বাড়ি এলাকায়।

দিল্লি বিশ্ববিদ্যালয়, জেএনইউ, জামিয়া মিলিয়া ইসলামিয়ার ছাত্রছাত্রীরা প্রশাসনের এই পদক্ষেপের বিরুদ্ধে এবং শিক্ষা সংকোচন নীতির বিরুদ্ধে সভাগুলিতে বক্তব্য রাখেন। এআইডিএসও-র সহসভাপতি মুদিত ভাটনগর, সম্পাদক শ্রেয়া এবং অবসরপ্রাপ্ত প্রিন্সিপাল সারদা দীক্ষিত বক্তব্য রাখেন। এই কর্মসূচিতে এলাকার মানুষ উৎসাহ নিয়ে যোগ দেন। বক্তারা শিক্ষা বাঁচাতে আন্দোলন তীব্র করার আহ্বান জানান।