Breaking News
Home / অন্য রাজ্যের খবর / ঝাড়খণ্ড জুড়ে এআইডিএসও প্রতিষ্ঠা দিবস উদযাপন

ঝাড়খণ্ড জুড়ে এআইডিএসও প্রতিষ্ঠা দিবস উদযাপন

জাতীয় শিক্ষানীতি বাতিল ও সকলের জন্য গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ বিজ্ঞানভিত্তিক শিক্ষার দাবিতে এবং শিক্ষাকে পণ্যে পরিণত করার ষড়যন্ত্রের প্রতিবাদে ২৮ ডিসেম্বর দেশ জুড়ে উদযাপিত হল ছাত্র সংগঠন এআইডিএসও-র প্রতিষ্ঠা দিবস।

অন্যান্য রাজ্যের মতো ঝাড়খণ্ডেও পূর্ব সিংভূম, পশ্চিম সিংভূম, সরাইকেলা-খরসাওয়াঁ, রাঁচি, বোকারো, গিরিডি, জামতাড়া সহ বিভিন্ন জেলায় প্রবল উৎসাহ উদ্দীপনা নিয়ে বিপুল সংখ্যক ছাত্রছাত্রী দিনটি উদযাপন করেন। পাশাপাশি, বিভিন্ন জেলার ছাত্রছাত্রীদের নিয়ে ‘ছাত্র আন্দোলন গড়ে তোলায় ছাত্র-যুবদের ভূমিকা’ বিষয়ে একটি অনলাইন আলোচনাসভা অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন রাজ্য সভাপতি সমর মাহাতো ও রাজ্য সম্পাদক সোহন মাহাতো। অনুষ্ঠানটি পরিচালনা করেন রাজ্য সহসভাপতি জীবন কুমার যাদব।

পূর্ব সিংভূমঃ এ দিন সাকচিতে জেলার শিক্ষা সংক্রান্ত নানা সমস্যা নিয়ে ছাত্রছাত্রীরা মিছিল করে জেলাশাসক দফতরে পৌঁছে বিক্ষোভ অবস্থান করেন। বক্তব্য রাখেন সংগঠনের রাজ্য সহসভাপতি প্রবীণ কুমার মাহাতো। জেলা সভাপতি দীপক কুমার সাউ, জেলা সম্পাদক সোনি সেনগুপ্ত সহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পশ্চিম সিংভূমঃ এই জেলার জগন্নাথপুর ও চক্রধরপুরে সংগঠনের প্রতিষ্ঠা দিবস উদযাপিত হয়। উপস্থিত ছিলেন রাজ্য সহসভাপতি রিঙ্কি বংসিয়ার সহ অন্য নেতৃবৃন্দ।

সরাইকেলা-খরসাওয়াঁঃ এই জেলার চান্ডিলে উদযাপন অনুষ্ঠানে সংগঠনের রাজ্য সম্পাদক ও জেলা সম্পাদক উপস্থিত ছিলেন।

রাঁচিঃ জেলার শিক্ষা-সমস্যা নিয়ে সংগঠনের পক্ষ থেকে জেলাশাসকের কাছে স্মারকলিপি দেওয়া হয়। রাজ্য সহসভাপতি আশিস কুমার সহ রাজ্য অফিস সম্পাদক শ্যামল মাঝি উপস্থিত ছিলেন।

জামতাড়াঃ শিক্ষার নানা সমস্যা নিয়ে জেলাশাসকের কাছে স্মারকলিপি দেন ছাত্রছাত্রীরা। উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য কমিটির কোষাধ্যক্ষ যুধিষ্ঠির কুমার।