২৩-২৪ ফেব্রুয়ারি দেশব্যাপী সাধারণ ধর্মঘট

শ্রমিকস্বার্থ বিরোধী শ্রমকোডের বিরুদ্ধে দেশব্যাপী সাধারণ ধর্মঘটের সমর্থনে এ আই ইউ টি ইউ সি-র সাধারণ সম্পাদক কমরেড শঙ্কর দাশগুপ্ত ৭ ডিসেম্বর এক বিবৃতিতে বলেন,

১১ নভেম্বর দিল্লির জাতীয় কনভেনশনের যৌথ ঘোষণাপত্র অনুযায়ী আগামী ২৩-২৪ ফেব্রুয়ারি দেশব্যাপী যে সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলি তাকে সর্বাত্মক সফল করার জন্য কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির যৌথ মঞ্চের এক অন্যতম অংশীদার হিসাবে এ আই ইউ টি ইউ সি-র সর্বভারতীয় কমিটি দেশের সব স্তরের মেহনতি মানুষকে সমস্ত শক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানাচ্ছে।

বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার একের পর এক শ্রমিক-বিরোধী, জনবিরোধী এবং একচেটিয়া পুঁজির স্বার্থবাহী দানবীয় নীতি ও আইন প্রণয়ন ও গায়ের জোরে সেগুলি কার্যকর করার মধ্য দিয়ে মেহনতি মানুষের জীবন ও জীবিকার উপর সর্বাত্মক, আগ্রাসী আক্রমণ নামিয়ে এনেছে।

এই স্বৈরাচারী ফ্যাসিস্ট সরকারের মাথা নোয়ানোর জন্য এবং মেহনতি মানুষের উপর তাদের নামিয়ে আনা ক্রমবর্ধমান ধ্বংসাত্মক আক্রমণ রুখে দেওয়ার জন্য সাধারণ মানুষের বিশেষত শ্রমজীবী মানুষের ধারাবাহিক ঐক্যবদ্ধ শক্তিশালী আন্দোলনই একমাত্র পথ। এক বছরেরও বেশি সময় ধরে চলা ঐতিহাসিক এবং বীরত্বপূর্ণ কৃষক আন্দোলন তিনটি কালা কৃষি আইন বাতিল করতে সরকারকে বাধ্য করে এটি খুবই পরিষ্কার ভাবে প্রমাণ করে দিয়েছে।

গণদাবী ৭৪ বর্ষ ১৯ সংখ্যা ১৭ ডিসেম্বর ২০২১