হাওড়ায় মিড ডে মিল কর্মীদের দাবি আদায়

হাওড়া

মিড ডে মিল কর্মীরা মাসে মাত্র ১৫০০ টাকা পায়, সেটাও বছরে মাত্র ১০ মাস। মিড ডে মিল কর্মীদের কোনও সামাজিক সুরক্ষা, পিএফ, পেনশন বা অবসরকালীন ভাতা দেওয়া হয় না।

এই বঞ্চনার বিরুদ্ধে সারা বাংলা মিড ডে মিল কর্মী ইউনিয়নের পক্ষ থেকে রাজ্য জুড়ে ৬-১২ সেপ্টেম্বর দাবি দিবস পালন করা হয়। তারই অঙ্গ হিসাবে ৬ সেপ্টেম্বর মিছিল করে শ্যামপুর মোড়ে পথ অবরোধ করেন মিড ডে মিল কর্মীরা। পরে হাওড়া গ্রামীণ জেলা সম্পাদিকা সাগরিকা বর্মনের নেতৃত্বে শ্যামপুর-১ বিডিও অফিসে ডেপুটেশন দেওয়া হয়। ১০ সেপ্টেম্বর মিড ডে মিল কর্মীদের বিক্ষোভ মিছিল উলুবেড়িয়া শহর পরিক্রমা করে। পরে ভক্তার মোড়ে দীর্ঘ সময় অবস্থান-বিক্ষোভ চলে। জেলা নেত্রী মমতা মণ্ডল, অশোকা ধোলে, সাহানারা বেগম ও মিনতি সিং-এর এক প্রতিনিধি দল উলুবেড়িয়া মহকুমা শাসকের কাছে ডেপুটেশন দেন।

বাগদা

উত্তর ২৪ পরগণাঃ সরকারী কর্মীর স্বীকৃতি, মাসিক ২১ হাজার টাকা হারে বছরে ১২ মাসের বেতন, বকেয়া মেটানো, কোভিড ভ্যাকসিন, বিদ্যালয় খোলা সহ বিভিন্ন দাবিতে ৬-১২ সেপ্টেম্বর দাবি সপ্তাহ পালন করা হয়। বারাসত-১, বাগদা, গাইঘাটা, বাদুড়িয়া, স্বরূপনগর ব্লকে শয়ে শয়ে কর্মীরা বিক্ষোভ মিছিল করেন ও সংশ্লিষ্ট বিডিও-র কাছে ডেপুটেশন দেন। বকেয়া পাওনা, ভ্যাকসিন সহ বেশ কিছু স্থানীয় দাবি আদায় হয়েছে।

গণদাবী ৭৪ বর্ষ ৯ সংখ্যা