শক্তিশালী যুব আন্দোলন গড়ে তোলার শপথ নিয়ে অনুষ্ঠিত হল সর্বভারতীয় যুব সম্মেলন

প্রবল উৎসাহ এবং উদ্দীপনার মধ্য দিয়ে বিপ্লবী যুব সংগঠন এআইডিওয়াইও-র তৃতীয় সর্বভারতীয় সম্মেলন ১১-১২ ডিসেম্বর অনুষ্ঠিত হল ঝাড়খণ্ডের ঘাটশিলায়। সব বেকারের কাজ, চুক্তিভিত্তিক নয় স্থায়ী নিয়োগ, রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারিকরণ ও ছাঁটাই বন্ধ, চাকরির পরীক্ষা ও নিয়োগকে দুর্নীতিমুক্ত করা এবং উত্তীর্ণদের নিয়োগকে সুনিশ্চিত করা, মূল্যবৃদ্ধি ও সাম্প্রদায়িকতা রোধ সহ অন্যান্য নানা দাবিতে মার্কসবাদ-লেনিনবাদ-শিবদাস ঘোষ চিন্তাধারা অনুশীলন কেন্দ্রে অনুষ্ঠিত এই সম্মেলনে ২৪টি রাজ্যের ছ’শোর বেশি প্রতিনিধি অংশগ্রহণ করেন।

সম্মেলনের শুরুতে সংগঠনের পতাকা উত্তোলন করেন সংগঠনের সভাপতি কমরেড রামনজানাপ্পা আলদালি, যুবজীবনের সমস্যা ও আন্দোলনের নানা দিক নিয়ে তৈরি উদ্ধৃতি ও ছবির প্রদর্শনীর উদ্বোধন করেন এসইউসিআই(সি)র পলিটবুরো সদস্য কমরেড চণ্ডীদাস ভট্টাচার্য। শহিদ বেদিতে মাল্যদান করেন পলিটবুরো সদস্য কমরেড সৌমেন বসু ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক কমরেড প্রতিভা নায়ক। উদ্বোধনী বক্তব্য রাখেন এসইউসিআই(সি)র কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড অরুণ সিং।

কৃষক আন্দোলনের ঐতিহাসিক বিজয়কে অভিনন্দন জানিয়ে এক বিশাল মিছিল অনুশীলন কেন্দ্র থেকে শুরু হয়ে ঘাটশিলা শহর পরিক্রমা করে (ছবি)। মিছিলে নেতৃত্ব দেন কমরেডস প্রতিভা নায়ক ও রামনজানাপ্পা আলদালি। সম্মেলনে নানা প্রস্তাবের উপর বক্তব্য রাখেন ১৩৫ জন প্রতিনিধি। সম্মেলন থেকে কমরেড অমরজিৎ কুমারকে সম্পাদক ও কমরেড নিরঞ্জন নস্করকে সভাপতি করে ৮১ জনের কমিটি গঠিত হয়। সমাপ্তি ভাষণ দেন এসইউসিআই(সি)-র পলিটবুরো সদস্য কমরেড কে রাধাকৃষ্ণ। সম্মেলনের দাবিগুলি নিয়ে দেশজুড়ে শক্তিশালী যুব আন্দোলন গড়ে তোলার শপথ নিয়ে প্রতিনিধিরা নিজ নিজ রাজ্যে ফিরে যান।

গণদাবী ৭৪ বর্ষ ১৯ সংখ্যা ১৭ ডিসেম্বর ২০২১