Breaking News

মৈপীঠে দুর্গত মানুষের পাশে ডিএসও এবং এমএসএস

৪ জুলাই দক্ষিণ ২৪ পরগণার মৈপীঠে শাসক তৃণমূলের দুষ্কৃতীরা এলাকার মানুষের ওপর ব্যাপক হামলা চালায়। প্রাণ হারান এস ইউ সি আই (সি)-র জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য, বিশিষ্ট নেতা সুধাংশু জানা। আহত হন অনেকে। শত শত ঘরবাড়ি ভেঙে ও পুড়িয়ে দেওয়া হয়। নিঃস্ব অবস্থায় মানুষ রাস্তায় এসে দাঁড়ান। এই পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত ছাত্রছাত্রীদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয় এআইডিএসও। ১৭ আগস্ট সংগঠনের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির পক্ষ থেকে মৈপীঠের দুই শতাধিক ছাত্রছাত্রীর হাতে বই, খাতা, ব্যাগ, পেন, পেন্সিল সহ নানা শিক্ষা সামগ্রী তুলে দেওয়া হয়। উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য সুশান্ত ঢালী এবং জেলা সম্পাদক অরবিন্দ প্রামাণিক।

একটি ওয়েব সিরিজে দেশের স্বাধীনতা আন্দোলনের আপসহীন ধারার বীর বিপ্লবী ক্ষুদিরামকে সন্ত্রাসবাদী হিসেবে তুলে ধরার বিরুদ্ধে উপস্থিত ছাত্রছাত্রীরা তীব্র ধিক্কার জানান।

১৬ আগস্ট এআইএমএসএস-এর রাজ্য কমিটির পক্ষ থেকে মৈপীঠে তৃণমূল দুষ্কৃতীদের তাণ্ডবে ঘরবাড়ি হারানো ১০৮ টি পরিবারের হাতে গৃহস্থলীর সামগ্রী তুলে দেওয়া হয়। উপস্থিত ছিলেন কমরেড মাধবী প্রামাণিক, সফি পৈলান, রুনা পুরকাইত ও কল্পনা দত্ত। নিহত নেতা কমরেড সুধাংশু জানার স্ত্রী কমরেড গীতা জানাও উপস্থিত ছিলেন।