বাঁকুড়ায় দুর্গত মানুষের পাশে দলের কর্মীরা

বড়জোড়া : লকডাউন পরিস্থিতির মধ্যেই গত ৮ এপ্রিল বড়জোড়ার বিজয়া ময়দান বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে তিনশোরও বেশি দোকান পুড়ে যায়। ছোট ব্যবসায়ীরা চরম আর্থিক সমস্যায় পড়েছেন। এই অবস্থায় আগুন লাগার কারণ অনুসন্ধান, ক্ষতিগ্রস্তদের নামের তালিকা ও ক্ষতির পরিমাণ নির্ণয়, তাঁদের উপযুক্ত ক্ষতিপূরণের ব্যবস্থা ও বড়জোড়ায় দমকলের ব্যবস্থা করার দাবিতে এস ইউ সি আই (সি) বাঁকুড়া জেলা কমিটির পক্ষ থেকে ৯ এপ্রিল জেলাশাসক ও জেলা সমাহর্তার কাছে একটি স্মারকলিপি পেশ করা হয়। দাবি পূরণে তৎপরতার আশ্বাস দিয়েছেন জেলাশাসক।

ইন্দপুর : লকডাউনে ইন্দপুর ব্লকের কুড়িটি গ্রামের প্রায় তিনশো হতদরিদ্র মানুষ যাঁরা অর্ধাহার-অনাহারে দিনযাপন করছেন, তাঁদের নামের তালিকা ১৩-১৭ এপ্রিল বিডিও অফিসে জমা দেন দলের কর্মীরা। ইন্দপুর পূর্ব লোকাল কমিটির পক্ষ থেকে অবিলম্বে এই মানুষগুলির ত্রাণের ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়। প্রশাসনের পক্ষ থেকে সমস্যা মেটানোর আশ্বাস দেওয়া হয়েছে।

বাঁকুড়া জেলা মেডিকেল কলেজ হাসপাতাল গোটা জেলা এবং সংলগ্ন পুরুলিয়া জেলার বহু মানুষের একমাত্র ভরসাস্থল। বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলায় যুদ্ধকালীন তৎপরতায় এই হাসপাতালে কোভিড-১৯ পরীক্ষার যথাযথ ব্যবস্থা গড়ে তোলা এবং ডাক্তার-নার্স-চিকিৎসাকর্মী ও সাফাইকর্মীদের যথেষ্ট সংখ্যক পিপিই প্রদানের দাবিতে এস ইউ সি আই (সি) বাঁকুড়া জেলা কমিটির পক্ষ থেকে কমিটির সদস্য কমরেডস স্বপন নাগ ও শিশির কোলে ১৫ এপ্রিল জেলাশাসকের সঙ্গে আলোচনার পর একটি স্মারকলিপি পেশ করেন।