ত্রিপুরায় শাসক দল বিজেপির সন্ত্রাস অব্যাহত

বিজেপি শাসিত রাজ্য ত্রিপুরায় আইনশৃঙ্খলার গুরুতর অবনতি ঘটেছে। রাজ্যের বিভিন্ন স্থান থেকে প্রতিনিয়ত মৃতদেহ উদ্ধার হচ্ছে। উপর্যুপরি হত্যার ঘটনায় জনমনে আতঙ্ক ও নিরাপত্তাহীনতা দেখা দিয়েছে। বেড়ে চলেছে চুরি, রাহাজানি, ছিনতাই ও নাশকতামূলক কাজ। চলছে অপহরণ করে লাখ লাখ টাকা আদায়। বিরোধী দলের রাজনৈতিক কর্মকাণ্ডে হঠাৎ বাইক বাহিনী আক্রমণ করছে, এমনকী সাংবাদিক ও চিত্র সাংবাদিকরাও আক্রান্ত হচ্ছেন। এক চরম সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে শাসক বিজেপি। পুলিশ ও প্রশাসন দলদাসে পরিণত হয়েছে।

এই পরিস্থিতিতে এসইউসিআই (কমিউনিস্ট)ত্রিপুরা রাজ্য সাংগঠনিক কমিটির পক্ষ থেকে রাজ্য পুলিশের ডিজিপি-র কাছে ডেপুটেশন দেওয়া হয়। ব্যক্তি হত্যা, অপহরণ বন্ধে পুলিশ প্রশাসনকে সক্রিয় ভূমিকা পালন করা, চুরি-রাহাজানি-ছিনতাইও নাশকতামূলক কাজ বন্ধ করা, বিরোধী দলগুলির অফিস, কর্মী-সমর্থকদের জীবন ও সম্পত্তির এবং সাংবাদিকদের নিরাপত্তা সুনিশ্চিত করা, বিরোধী দলগুলির সকলপ্রকার গণআন্দোলন, রাজনৈতিক-সাংস্কৃতিক ক্রিয়াকর্মে পুলিশের পক্ষ থেকে সহায়তা করা, দল বিচার না করে সমস্ত অপরাধীদের গ্রেপ্তার করার দাবি জানানো হয়।

উপস্থিত ছিলেন দলের রাজ্য সাংগঠনিক কমিটির সম্পাদক অরুণ ভৌমিক ও সদস্য মলিন দেববর্মা, সুব্রত চক্রবর্তী, শিবানী ভৌমিক, সঞ্জয় চৌধুরী প্রমুখ।

(গণদাবী-৭৩ বর্ষ ১৬ সংখ্যা_৮ জানুয়ারি, ২০২১)