ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় এক বছরের বিদ্যুৎ বিল মকুব করার দাবি জানাল অ্যাবেকা

ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় এক বছরের বিদ্যুতের বিল মকুব করা, কোনও অবস্থাতেই বিদ্যুতের লাইন না কাটা, গৃহস্থ গ্রাহকদের প্রতি মাসে ১০০ ইউনিট বিদ্যুৎ বিনামূল্যে দেওয়া, কৃষিতে ৩ একর পর্যন্ত বিনামূল্যে বিদ্যুৎ, ক্ষুদ্র শিল্প ও ক্ষুদ্র ব্যবসায় ফিক্সড চার্জ বাতিল এবং এলপিএসসি“ডিপিএসসি ব্যাঙ্ক রেটে করা ইত্যাদি দাবিতে অল বেঙ্গল ইলেকট্রিসিটি কমজিউমার্স অ্যাসোসিয়েশন (অ্যাবেকা) ১৭ জুন মুখ্যমন্ত্রী ও বিদ্যুৎমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়।

সংগঠনের সাধারণ সম্পাদক সুব্রত বিশ্বাস বলেন, গত বছর থেকে করোনা মহামারী ও টানা লকডাউন এবং আম্ফান ও ইয়াস ঝড়ে রাজ্যের সাধারণ খেটে খাওয়া মানুষের অবস্থা অবর্ণনীয়। কল-কারখানা, ক্ষুদ্র শিল্প ( গমকল, তেলকল, গ্রিল কারখানা, ধানকল ইত্যাদি), ক্ষুদ্র ব্যবসা বন্ধ। ট্রেন ও গণ পরিবহণ বন্ধ থাকায় এলাকার বাইরে গিয়ে কোথাও কাজ করবার উপায় নেই। লক্ষ লক্ষ পরিচারিকা-হকার-পরিযায়ী শ্রমিকের আয় বন্ধ। ঝড় ও জলোচ্ছ্বাসে কয়েকটি জেলার সঞ্চয় করে রাখা খাদ্যবস্তু, ঘর-বাড়ি, জামা-কাপড়, গবাদি পশু, পুকুরের মাছ, সবজি সমস্ত শেষ। সমুদ্রের নোনা জল ঢুকে চাষের জমি নষ্ট হয়ে গিয়েছে। রাজ্যের বহু মানুষ সরকারি রেশন ও বেসরকারি স্বেচ্ছাসেবকদের ত্রাণের উপর নির্ভর করে জীবনধারণ করতে বাধ্য হচ্ছেন। এই অবস্থায় দাবিগুলি অবিলম্বে মেনে নেওয়া উচিত সরকারের।

পূর্ব মেদিনীপুরঃ একই দাবিতে ১৫ জুন অ্যাবেকার পূর্ব মেদিনীপুর জেলা কমিটির পক্ষ থেকে ডব্লিউবিএসইডিসিএল-এর রিজিওনাল ম্যানেজারের কাছে অনলাইনে স্মারকলিপি দেওয়া হয়।

গণদাবী ৭৩ বর্ষ ৩৬ সংখ্যা