জেলায় জেলায় পাঠ্যসামগ্রী বিতরণ এ আই ডি এস ও-র

এআইডিএসও-র উদ্যোগে ২১ জুন উত্তর ২৪ পরগণায় সন্দেশখালির রামপুর ও মণিপুর অঞ্চলে করোনা অতিমারি ও ঘূর্ণিঝড় ইয়াসে বিপর্যস্ত দেড়শো জন ছাত্রছাত্রীর হাতে শিক্ষা সামগ্রী তুলেদেওয়া হয়। কর্মসূচিতে নেতৃত্ব দেন সংগঠনের রাজ্য কমিটির সদস্য ও উত্তর ২৪ পরগণা জেলা সভাপতি কমরেড অভিজিৎ মুখার্জি। এর আগে ১৯ জুন প্রবল প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করে ওই জেলারই হিঙ্গলগঞ্জে রূপমারি অঞ্চলে দু’টি গ্রামের ১০২ জন ছাত্রছাত্রীকে এআইডিএসও-র পক্ষ থেকে শিক্ষাসামগ্রী প্রদান করা হয়।

ইয়াস ঝড় ও রূপনারায়ণের জলোচ্ছ্বাসে হাওড়া জেলার গাদিয়াড়া, শিবগঞ্জ ও অনন্তপুর এলাকার বিস্তীর্ণ অঞ্চল জলের তলায় চলে গিয়েছিল। ওই অঞ্চলের অনন্তপুরে নিম্ন বুনিয়াদি প্রাইমারি স্কুলে এ আই ডি এস ও র হাওড়া জেলা গ্রামীণ ইউনিটের পক্ষথেকে ছাত্রছাত্রীদের হাতে শিক্ষাসামগ্রী ও খাদ্যদ্রব্য তুলে দেওয়া হয়।

শ্যামপুকুর, হাওড়া

দক্ষিণ ২৪ পরগনায় কুলতলি, এল প্লট সহ সুন্দরবনের বিস্তীর্ণ এলাকাগুলিতে ত্রাণ শিবিরে কয়েকশো পরিবার ও পাঁচ শতাধিক ছাত্রছাত্রীকে শুকনো খাবার, শিক্ষাসামগ্রী দেওয়া হয়েছে। ঝাড়গ্রাম জেলাতেও দুঃস্থ ছাত্রছাত্রীদের শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়েছে। মুর্শিদাবাদের বহরমপুর, উত্তর দিনাজপুরের রায়গঞ্জ ও বীরভূমের সিউড়ি সদরে চলছে ছাত্র ছাত্রীদের দ্বারা পরিচালিত সম্প্রীতি কিচেন। এই কিচেনগুলি থেকে প্রতিদিনই গড়ে প্রায় শতাধিক মানুষ খাবার পেয়ে উপকৃত হচ্ছেন।

বীরভূম

২৫ জুন পূর্ব মেদিনীপুরে ইয়াস বিধ্বস্ত রামনগরের চাঁদপুর এবং দক্ষিণ ট্যাংরামারিতে ৬টি গ্রামের ১৫০ জন ছাত্রছাত্রীর হাতে পাঠ্য ও খাদ্যসামগ্রী তুলে দেওয়া হল এআইডিএসও-র পক্ষ থেকে। উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য ও জেলা সম্পাদক বিশ্বজিৎ রায় এবং রাজ্য কমিটির সদস্য ইন্দ্রজিৎ পয়ড়্যা।

বহরমপুর, মুর্শিদাবাদ

গণদাবী ৭৩ বর্ষ ৩৭ সংখ্যা