জেলায় জেলায় ছাত্র সম্মেলন

পূর্ব বর্ধমান : সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবর্ষে সর্বনাশা জাতীয় শিক্ষানীতি ২০২০, কালা কৃষি আইন ও সংশোধিত শ্রম আইন বাতিল এবং পরীক্ষা সংক্রান্ত সমস্যার সমাধান না করে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ নিয়ে চূড়ান্ত গাফিলতি ও হয়রানির বিরুদ্ধে আন্দোলনকে তীব্রতর করতে ২৬ ফেব্রুয়ারি বর্ধমান শহরের জাগরী হলে পূর্ব বর্ধমান জেলা ছাত্র সম্মেলন অনুষ্ঠিত হল। উপস্থিত ছিলেন দলের পূর্ব বর্ধমান জেলা সম্পাদক কমরেড অনিরুদ্ধ কুণ্ডু, এআইডিএসও পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক মণিশঙ্কর পট্টনায়ক, রাজ্য কমিটির সহ-সভাপতি অনুপম পানি, রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড অতীশ বোস ও উৎপল দাস অধিকারী, রাজ্য কমিটির সদস্য রীতা পাল। সভাপতিত্ব করেন রাজ্য কমিটির সদস্য বিদ্যুৎ মাইতি। সন্তু মণ্ডলকে সম্পাদক এবং শৈলেন মাইতিকে সভাপতি করে ১২ জনের জেলা কমিটি ও ২২ জনের কাউন্সিল সদস্য বিশিষ্ট একটি শক্তিশালী কমিটি গড়ে তোলা হয়।

জলপাইগুড়ি : নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবর্ষে জল-জঙ্গল-জীবন-জীবিকা ও শিক্ষার দাবিতে ২২ ফেব্রুয়ারি নবম জলপাইগুড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত হল জলপাইগুড়ি শহরের জেলা পরিষদ হলে। সম্মেলনের শুরুতেই জলপাইগুড়ি টাউন স্টেশন থেকে জেলা পরিষদ হল পর্যন্ত একটি দৃপ্ত মিছিল হয়। উপস্থিত ছিলেন এসইউসিআই(কমিউনিস্ট)-এর রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড নভেন্দু পাল, জলপাইগুড়ি জেলা সম্পাদক কমরেড সুজিত ঘোষ, এআইডিএসও-র রাজ্য সম্পাদক কমরেড মণিশঙ্কর পট্টনায়ক, রাজ্য সহ সভাপতি কমরেড অশোক মাইতি। সভাপতিত্ব করেন জেলা সভাপতি কমরেড কৌশিক রায়। কমরেড ধনঞ্জয় রায়কে সভাপতি এবং কমরেড শ্যামল দাসকে সম্পাদক করে ৯ জনের সম্পাদকমণ্ডলী সহ ১৯ জনের জেলা কমিটি এবং ৪২ জনের জেলা কাউন্সিল নিয়ে কমিটি গঠন করা হয়।

দার্জিলিং : নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫-তম জন্মবর্ষে শিক্ষার বেসরকারিকরণ-সাম্প্রদায়িকীকরণের নীলনকশা জাতীয় শিক্ষানীতি ২০২০, কালা কৃষি আইন ও সংশোধিত শ্রম আইন বাতিলের দাবিতে অষ্টম দার্জিলিং জেলা ছাত্র সম্মেলন অনুষ্ঠিত হল ১৯ ফেব্রুয়ারি। রক্তপতাকা উত্তোলন করে সম্মেলনের উদ্বোধন করেন এস ইউ সি আই (সি)-র রাজ্য কমিটির সদস্য এবং দার্জিলিং জেলা সম্পাদক কমরেড গৌতম ভট্টাচার্য। প্রধান বক্তা ছিলেন এআইডিএসও-র রাজ্য সম্পাদক কমরেড মণিশঙ্কর পট্টনায়ক এবং উপস্থিত ছিলেন রাজ্য সহ-সভাপতি কমরেড চন্দন সাঁতরা, রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড জহিদুল হক ও কমরেড অনুরাধা ওঝা। কমরেড অপূর্ব মণ্ডলকে সভাপতি ও কমরেড কল্লোল বাগচীকে সম্পাদক করে ১৩ জন সদস্যের জেলা সম্পাদকমন্ডলী, ২৬ জনের জেলা কমিটি এবং ৬০ জন সদস্যের জেলা কাউন্সিল নিয়ে নতুন জেলা কমিটি গঠিত হয়।