Breaking News
Home / খবর / ১২ ঘণ্টা কর্মদিবস শ্রমিক স্বার্থের চূড়ান্ত বিরোধী – এ আই ইউ টি ইউ সি

১২ ঘণ্টা কর্মদিবস শ্রমিক স্বার্থের চূড়ান্ত বিরোধী – এ আই ইউ টি ইউ সি

ফাইল চিত্র

বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকার ১৯৪৮ সালের কারখানা আইনের ৫১ নং ধারা সংশোধন করে শ্রমিকদের দৈনিক কাজের সময় ৮ ঘণ্টা থেকে বাড়িয়ে ১২ ঘণ্টা করতে চলেছে, এই সংবাদে গভীর উদ্বেগ প্রকাশ করে এআইইউটিইউসি-র সর্বভারতীয় সাধারণ সম্পাদক কমরেড শংকর দাশগুপ্ত ১১ এপ্রিল সংবাদ মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে বলেন,

করোনা ভাইরাস জনিত অতিমারির ‘ব্যতিক্রমী পরিস্থিতি’র অজুহাতে, স্পষ্টতই কর্পোরেট পুঁজিপতিদের স্বার্থে কেন্দ্রীয় সরকার এই আপত্তিজনক পদক্ষেপ নিতে চলেছে এমন এক সময়ে যখন লকডাউনে বন্দি থাকার কারণে এই চূড়ান্ত শ্রমিকস্বার্থবিরোধী পদক্ষেপের বিরুদ্ধে শক্তিশালী প্রতিরোধ আন্দোলন গড়ে তোলা শ্রমজীবী মানুষের পক্ষে অসুবিধাজনক।

এই পশ্চাদমুখী ষড়যন্তে্রর তীব্র নিন্দা করে সংগঠনের পক্ষ থেকে সরকারকে অবিলম্বে এই পদক্ষেপ থেকে বিরত হওয়ার দাবি জানানো হয়েছে। শ্রমজীবী মানুষের কাছে আবেদন জানানো হয়েছে, তারা যেন ঐক্যবদ্ধ ভাবে সর্বনিম্ন স্তর থেকে এই শ্রমিকস্বার্থ বিরোধী পদক্ষেপ প্রতিরোধ করে এবং ১২ ঘণ্টা কাজ করতে অস্বীকার করে। সরকারের এই অসাধু কৌশলের বিরুদ্ধে সংগঠনের পক্ষ থেকে সমস্ত কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলিকেও ঐক্যবদ্ধভাবে কাজ করার আবেদন জানানো হয়েছে।