Breaking News
Home / খবর / হাসপাতালে ওষুধ কমানোর প্রতিবাদে জেলায় জেলায় বিক্ষোভ

হাসপাতালে ওষুধ কমানোর প্রতিবাদে জেলায় জেলায় বিক্ষোভ

সম্প্রতি রাজ্য সরকার প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, মহকুমা হাসপাতাল এবং স্টেট জেনারেল হাসপাতালগুলিতে যেভাবে ওষুধের সংখ্যা অর্ধেক করার কথা ঘোষণা করেছে তার বিরুদ্ধে ১৭ জানুয়ারি এস ইউ সি আই (সি) পূর্ব মেদিনীপুর জেলা কমিটি সিএমওএইচ দপ্তরে বিক্ষোভ দেখায়। তারপর শহরে মিছিল করেন দলের কর্মীরা। নেতৃত্ব দেন দলের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য প্রণব মাইতি, জ্ঞানানন্দ রায়, চিন্ময় ঘোড়াই, তপন জানা, অনুপ মাইতি প্রমুখ।

বিক্ষোভ সভায় বক্তারা ক্ষোভের সাথে বলেন, সরকারি হাসপাতালগুলিতে ২৮৩ রকমের ওষুধ কমিয়ে দিয়েছে রাজ্য সরকার। ক্যান্সার, ডায়াবেটিস সহ বেশিরভাগ জীবনদায়ী ওষুধ তালিকায় বাদ পড়েছে। যার পরিণামে সাধারণ মধ্যবিত্ত মানুষ চিকিৎসা পরিষেবার আওতার বাইরে চলে যাবেন। বাড়বে বেসরকারি ব্যবস্থার রমরমা। সর্বস্বান্ত হবেন সাধারণ মানুষ।

বসিরহাটঃ ওষুধ কমানোর প্রতিবাদে বসিরহাট জেলা হাসপাতালে বিক্ষোভ দেখায় ও স্মারকলিপি দেয় এস ইউ সি আই (সি) বসিরহাট সাংগঠনিক জেলা কমিটি।

কোলাঘাটঃ ওষুধ কমানোর প্রতিবাদে এবং ব্লকের স্বাস্থ্য পরিকাঠামো উন্নয়নের দাবিতে ১৯ জানুয়ারি সারা বাংলা হাসপাতাল ও জনস্বাস্থ্য রক্ষা সংগঠন এবং প্রোগ্রেসিভ মেডিকেল প্র্যাকটিশনার্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার কোলাঘাট ব্লক কমিটির উদ্যোগে বিএমওএইচ-এর কাছে স্মারকলিপি দেওয়া হয়। প্রতিনিধি দলে ছিলেন সংগঠনের সভাপতি ডাঃ মোজাফফর আলি খান, যুগ্ম সম্পাদক ডাঃ অর্জুন ঘোড়ই ও দিলীপ মাইতি প্রমুখ। একই দাবিতে এস ইউ সি আই (সি)-র কোলাঘাট ব্লক কমিটির উদ্যোগে বিবেকানন্দ মোড় থেকে বিক্ষোভ মিছিল করে ব্লক স্বাস্থ্যকেন্দে্র ডেপুটেশন দেওয়া হয়।

গণদাবী ৭৪ বর্ষ ২৪ সংখ্যা ২৮ জানুয়ারি ২০২২