Home / খবর / স্বেচ্ছাসেবক বাহিনী গঠনের ডাক দিলেন কমরেড প্রভাস ঘোষ

স্বেচ্ছাসেবক বাহিনী গঠনের ডাক দিলেন কমরেড প্রভাস ঘোষ

৫ ডিসেম্বর এস ইউ সি আই (কমিউনিস্ট)-এর সাধারণ সম্পাদক কমরেড প্রভাস ঘোষ এক বিবৃতিতে বলেন, বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের কৃষক-বিরোধী কর্পোরেটের স্বার্থবাহী কালা কৃষি-আইন ও বিদ্যুৎ বিলের বিরুদ্ধে সংগ্রামরত কৃষকদের তিনটি জোটের যুক্তমঞ্চ ‘সংযুক্ত কিষান মোর্চা’ (ত্রসকেএম) ৮ ডিসেম্বর ২০২০, সারা ভারত বনধ-এর আহ্বান জানিয়েছে। সংযুক্ত কিষান মোর্চার শরিক অল ইন্ডিয়া কিষাণ সংঘর্ষ কো-অর্ডিনেশন কমিটি (এআইকেএসসিসি)-তে আমাদের কৃষক সংগঠন এআইকেকেএমএস-ও রয়েছে। এই বনধকে আমরা সর্বাত্মক সমর্থন করছি।

এই আন্দোলনকে শুধুমাত্র কৃষক আন্দোলন হিসাবে দেখা উচিত নয়। কৃষকের এবং কৃষি উৎপাদনের স্বার্থ সরাসরি সাধারণ মানুষের স্বার্থের সাথে যুক্ত। এটা পরিষ্কারভাবে প্রমাণিত যে, বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার একচেটিয়া পুঁজিপতি, বৃহৎ ব্যবসায়ী ও কর্পোরেট হাউসের স্বার্থরক্ষা করতে পুরোপুরি নিয়োজিত এবং তা করতেই সর্বস্তরের মানুষের উপর তারা নির্মম আক্রমণ নামিয়ে আনছে। তাই, কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতিসমূহের বিরুদ্ধে যুক্ত আন্দোলন গড়ে তোলার কাজটি আজ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এই আন্দোলনের অগ্রগতি ঘটাতে আমরা আঞ্চলিক স্তরে সংগ্রাম কমিটি গড়ে তুলতে জনগণকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি এবং এই আন্দোলন পরিচালনা ও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য স্বেচ্ছা-প্রণোদিত নিষ্ঠাবান যুবক ও ছাত্রদের স্বেচ্ছাসেবক বাহিনীতে যুক্ত হতে এবং ৮ ডিসেম্বরের বনধকে সর্বাত্মক সফল করার আহ্বান জানাচ্ছি।

আমরা অন্যান্য বামপন্থী দলগুলিকে নির্বাচনসর্বস্ব সুবিধাবাদী নীতি পরিত্যাগ করে ঐক্যবদ্ধ তীব্রতর সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।

(ডিজিটাল গণদাবী-৭৩ বর্ষ ১২ সংখ্যা_১১ ডিসেম্বর, ২০২০)