Breaking News
Home / খবর / সিপিএমের কায়দাতেই ভোট করল তৃণমূল

সিপিএমের কায়দাতেই ভোট করল তৃণমূল

 

কলকাতা পৌরসভা নির্বাচন সম্পর্কে এস ইউ সি আই (কমিউনিস্ট)-এর কলকাতা জেলা সম্পাদক কমরেড সুব্রত গৌড়ী ১৯ ডিসেম্বর এক বিবৃতিতে বলেন, ‘কলকাতা পৌরসভার নির্বাচনকে কোনও মতেই অবাধ ও সুষ্ঠু নির্বাচন বলা যাবে না। অতীতে যে কায়দায় সিপিএম ভোট করে ক্ষমতা দখল করত, সেই একই কায়দায় চাপা সন্ত্রাসের মধ্যে এবারের কলকাতা পৌরসভার নির্বাচনে ভোট করল তৃণমূল কংগ্রেস।

এতদিন ভোটের প্রচারে যারা ক্ষমতা দখলের স্বপ্ন দেখছিল, সেই দলগুলির আত্মসমর্পণের ফলে সারা কলকাতায় দাপিয়ে বেড়ালো শাসক দলের বাহিনী। প্রায় প্রতিরোধহীন ভোটে তৃণমূল যেখানে সামান্যতম বিরোধিতার আঁচ পেয়েছে, সেখানে ব্যাপক ফলস ভোট দিয়েছে। কোথাও-ই ভোটারদের পরিচয়পত্র দেখানোর প্রশ্ন ছিল না। পাশাপাশি এ কথাও সত্য যে, জীবনের সমস্যায় জর্জরিত সাধারণ মানুষের ভোট নিয়ে কোনও উৎসাহ চোখে পড়েনি।

আমরা মনে করি, পৌরসভার দখলের দাবিদার যে দলই ক্ষমতায় আসুক, জনজীবনের জ্বলন্ত সমস্যাগুলি নিয়ে কেউই যে কার্যকরী কোনও পদক্ষেপ নেবে না, জনগণ তাদের অভিজ্ঞতা দিয়ে তা জানেন। একমাত্র গণআন্দোলনের মধ্য দিয়েই জনজীবনের সমস্যাগুলোর সমাধান হওয়া সম্ভব। তাই কৃষক আন্দোলনের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে আমরা আন্দোলন গড়ে তোলার পরিকল্পনা করেছি। এই আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ ও সহযোগিতা করার জন্য আমরা জনসাধারণের কাছে আহ্বান জানাচ্ছি।

গণদাবী ৭৪ বর্ষ ২০ সংখ্যা ২৪ ডিসেম্বর ২০২১